২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:০৯:০৩ পূর্বাহ্ন
এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, কপাল খুলল যে ক্রিকেটারের
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২৩
এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, কপাল খুলল যে ক্রিকেটারের

ইনজুরি আর মানসিক অবসাদের কারণে আগেই এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন দলের অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল খান। 


তার অনুপস্থিতিতে লিটনের ওপর ছিল বড় ভরসা। অসুস্থতার কারণে এশিয়া কাপে দল থেকে বাদ পড়লেন লিটন দাস। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।


বুধবার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজই দলের সঙ্গে যোগ দেবেন বিজয়। 


সর্বশেষ ডিপিএলে বিজয়ের ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৮৩৪ রান এসেছিল। যেখানে তিন সেঞ্চুরির সঙ্গে ছিলেন তিনটি হাফসেঞ্চুরিও। ৯৭.৩১ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিলেন বিজয়। এমন পারফরম্যান্সের পরও জাতীয় দলের ক্যাম্পে ডাক পাননি তিনি। কদিন আগে জানা যায়, শৃঙ্খলা ভঙের দায়ে ক্যাম্পে রাখা হয়নি বিজয়কে।


অবশেষে লিটন ছিটকে যাওয়ায় কপাল খুলেছে ডানহাতি এ ব্যাটারের। ফলে দ্রুতই শ্রীলংকার বিমান ধরবেন বিজয়। এদিকে সবশেষ গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে খেলেছেন তিনি।

মোহাম্মদ সিরাজদের বিপক্ষে সেই সিরিজে তিন ম্যাচে সব মিলিয়ে ৩০ রান করেছিলেন অভিজ্ঞ এ ব্যাটার।


এর আগে জিম্বাবুয়ে সফরে দুটি হাফসেঞ্চুরি করলেও ভারতের বিপক্ষে ভালো করতে না পারায় বাদ পড়তে হয় বিজয়কে। গত বছর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ১১৩৮ রান করে লিস্ট ‘এ’ টুর্নামেন্টে এক মৌসুমে সবচেয়ে বেশি রান করার বিশ্বরেকর্ড গড়েছিলেন বিজয়।

সেই পারফরম্যান্সই তাকে ২০১৯ সালের পর জাতীয় দলে ঢুকতে সহায়তা করেছিল।


বিজয়কে অন্তর্ভুক্ত করার বিষয়ে বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, বিজয় আমাদের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করেছে, বিসিবির পর্যবেক্ষণেও ছিল। লিটন এশিয়া কাপে খেলতে পারছে না, তাই বিজয়কে আমরা স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছি।


শেয়ার করুন