০৪ মে ২০২৪, শনিবার, ০৬:৪২:০২ পূর্বাহ্ন
আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি : ডিবি হারুন
  • আপডেট করা হয়েছে : ২৮-০৮-২০২৩
আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি : ডিবি হারুন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে ডিবি কার্যালয়ে খাওয়ানোর ছবি ছড়িয়ে গেলে বিষয়টি নিয়ে দেশজুড়ে আলোচনা, সমালোচনা হয়েছে। এবার ছাত্রদল নেতাদের কাছ থেকে চারটি অস্ত্র উদ্ধারের পর এই সমালোচনার জবাব দিয়েছেন ডিএমপির ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে এ মন্তব্য করেছেন তিনি।

হারুন অর রশীদ বলেন, যেখানেই ঘটনা ঘটুক, আমরা সর্বোচ্চ চেষ্টা করে অপরাধীদের আইডেন্টিফাই করে সাধারণ মানুষকে স্বস্থি দেওয়ার চেষ্টা করি। অনেকেই মনে করতে পারে, ডিবি একটা ভাতের হোটেল। এতে আমরা ডিমরালাইজড হবো না। এটা আমাদের মমানবিক সাইট।

তিনি বলেন, আমাদের কাছে অনেক ভুক্তভোগী, সাধারণ মানুষ আসে। আমরা তাদের প্রবলেমগুলো দ্রুত সলভ করি। অনেক সময় বিকেল হয়ে গেলে আমাদের অফিসাররা মানবিকভাবে বলে, খেতে পারেন, নাস্তা করতে পারেন। এটা আমাদের মানবিকতা।

ডিবিপ্রধান বলেন, কোনো অস্ত্র ব্যবসায়ী, চাঁদাবাজ মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ঢাকা শহরে ঘুরে বেড়াবে আর আমাদের ডিবির টিম বসে থাকবে তা হতে পারে না। আমাদের আইনগত প্রক্রিয়ায় যা যা করা দরকার তা আমরা করব।

এর আগে রাজধানীর লালবাগে নাশকতার পরিকল্পনার প্রস্তুতিকালে গত ১৯ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩টি বিদেশি পিস্তল ও ৩৬ রাউন্ড গুলি।

শেয়ার করুন