২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৩:১৯:২৯ অপরাহ্ন
নেইমারকে রেকর্ড দামে ছাড়বে পিএসজি
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
নেইমারকে রেকর্ড দামে ছাড়বে পিএসজি

চলতি দলবদলের বাজারে দল নিয়ে বেশ বিপাকেই আছে পিএসজি। ২০২২-২৩ মৌসুম শেষেই ক্লাব ছেড়েছেন বিশ্বজয়ী লিওনেল মেসি। এরপর কিলিয়ান এমবাপেও জানিয়েছেন, নতুন করে চুক্তি নবায়ন করবেন না তিনি।


এর অর্থ এ মৌসুমে বিক্রি না করলে ২০২৪ এর জুনে ফ্রি এজেন্ট হিসেবেই ছেড়ে দিতে হবে তাকে। এদিকে ফরাসি জায়ান্টদের সঙ্গে বিচ্ছেদ হতে পারে নেইমার জুনিয়রের।


ইউরোপের গণমাধ্যমগুলো তথ্য অনুসারে, ব্রাজিলিয়ান তারকাকে ১৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ছাড়বে ফরাসি চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমেই প্যারিস ছাড়তে চান ৩১ বর্ষী অভিজ্ঞ তারকা।


সাবেক ক্লাব স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যাওয়ার ইচ্ছা তার। তাকে দলে টানতে আশার আলো দেখছে বার্সেলোনা এবং যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের বেশ কিছু দল।


তবে স্পেনের একটি গণমাধ্যম দাবি করছে, ব্রাজিলের সবচেয়ে দামী ফুটবলারকে কোনভাবেই কম দামে ছাড়তে চায় না লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। এর জন্য তারা আগ্রহী ক্লাব থেকে কম করে হলেও ১৫০ মিলিয়ন ইউরো চায়।


রেকর্ড ট্রান্সফারে ২০১৭ সালে পিএসজিতে আসা নেইমারকে লোনে দিতে চায় ক্লাব কর্তৃপক্ষ। সেই সুয়োগটি কাজে লাগাতে চায় বার্সেলোনা ও মেজর লিগ সকারের ক্লাবগুলো।


এদিকে কয়েকদিন আগেই বার্সেলোনা থেকে উসমান ডেম্বেলে যোগ দিতে চলেছেন পিএসজিতে। ডেম্বেলে চুক্তিতেও নেইমারকে যুক্ত করতে চেয়েছিল ফরাসি জায়ান্টরা, এমন খবরও ভেসে বেড়াচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমে।


ডেম্বেলের বদলে ব্রাজিলিয়ান তারকাকে ধারে বার্সায় পাঠাতে চেয়েছিল ক্লাবটি। তবে তখনো কোচ জাভিই বাদ সেধেছিলেন।


তবে নেইমারকে নিয়ে বার্সেলোনা কোচ জাভির এমন মনোভাবের পরিবর্তন হয়েছে বলেই জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমে। সম্প্রতি আবার গুঞ্জন ওঠেছে, ব্রাজিলিয়ান তারকা নিজেই পিএসজিকে জানিয়েছেন তিনি আর ক্লাবে থাকতে চান না।


এদিকে বর্তমান পিএসজিকে তারকাকে নিয়ে প্রশ্নে জাভিও খোলাসা করে বলেন নি কিছুই। নেইমারের বার্সায় আসার প্রসঙ্গে প্রশ্ন করা হলে জাভি বলেন, ‘নেইমার? আমি কিছুই বলতে পারছি না।


গত বছর আমি অন্য একটি দলের একজন খেলোয়াড়ের নাম বলেছিলাম এবং তারা রাগ করেছিল। তাই এখন দলবদলের বাজার শেষ হওয়ার আগপর্যন্ত আমরা কী ঘটছে তা দেখতে চাই।’

শেয়ার করুন