৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:২১:৪৯ পূর্বাহ্ন
রজনীকান্তের জেলার: মুক্তির প্রথম দিনেই ভোর ৫টা থেকে দর্শকদের দীর্ঘ সারি
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
রজনীকান্তের জেলার: মুক্তির প্রথম দিনেই ভোর ৫টা থেকে দর্শকদের দীর্ঘ সারি

দুই বছর পর আবার বড় পর্দায় ফিরেছেন ভারতের দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। আজ ১০ আগস্ট মুক্তি পেয়েছে তাঁর ১৬৯তম সিনেমা ‘জেলার’। বিশ্বজুড়ে ৪ হাজার স্ক্রিনে মুক্তি পাচ্ছে সিনেমাটি। যদিও এই ৪ হাজার স্ক্রিনের মধ্যে ৮০০টি শুধু তামিলনাড়ুর।


আজ সকাল থেকেই ভারতের প্রতিটি সিনেমা হলের সামনে দেখা গেছে দর্শকের বিশাল সারি। তামিলে হলের সামনে চলছে উৎসব। থালাইভার ফ্যানরা নেচেগেয়ে মাতাচ্ছে চারদিক। সকাল ৯টার শো দেখার জন্য ভোর ৫টা থেকে লাইন শুরু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।


মুক্তির আগেই একেকটা রেকর্ড গড়ছে রজনীকান্তর ‘জেলার’। ২০২৩ সালে মুক্তি পাওয়া তামিল সিনেমার প্রি-বুকিংয়ের সব রেকর্ড ভেঙেছে সিনেমাটি। সিনেমা বাণিজ্য বিশ্লেষকেরা মনে করছেন, আজ মুক্তির প্রথম দিনেই তামিলনাড়ুতে জেলারের আয় ২০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। আর সারা ভারতে এর আয় ৪০ কোটি রুপি ছাড়াবে।


নতুন ছবি মুক্তির আগে হিমালয়ে যান রজনীকান্ত। এবারও তার ব্যতিক্রম হয়নি। সেখান থেকেই তিনি তাঁর ভক্ত ও দর্শকদের উদ্দেশে জানিয়েছেন, ‘সবাই “জেলার” দেখুন এবং আপনাদের অনুভূতি জানান।’


ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, জাপানের ওসাকা এক দম্পতি ভারতে উড়ে এসেছেন কেবল জেলারের ফার্স্ট ডে ফার্স্ট শো দেখবেন বলে। শুধুই কি তাই? আসার সময় তাঁরা আবার সঙ্গে করে থালাইভার জন্য নিয়ে এসেছেন উপহার। একটি জাপানি শাল ও পাখা উপহার দিয়েছেন তাঁরা রজনীকান্তকে।


তাঁরা ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘জাপানে এক দিন পর ছবিটা মুক্তি পাবে, আর আমরা অপেক্ষা করতে চাইছি না। তা ছাড়া সেখানে হলগুলো ভীষণই চুপচাপ। কিন্তু ভারতে লোকজন সিটি দেবে, চিৎকার করবে। আমরা সেই উন্মাদনাটা মিস করতে চাইনি।’


এদিকে শ্রীধর পিল্লাই নামক এক ফিল্ম ট্র্যাকার জানিয়েছেন, আমেরিকায় ১ মিলিয়ন ডলারের প্রিটিকিট বিক্রি হয়েছে। সাম্প্রতিক কালের অতীতে ভারতীয় সিনেমার ক্ষেত্রে এমন ঘটনা আর ঘটেনি।


প্রসঙ্গত, ২০০ কোটি রুপির বাজেটে জেলার নির্মাণ করেছেন নেলসন দীলিপ কুমার। সিনেমায় রজনীকান্তর বিপরীতে অভিনয় করেছেন তামান্না ভাটিয়া। তাঁদের বয়সের ব্যবধান প্রায় ৪০ বছর। অ্যাকশন ঘরানার এই সিনেমায় আরও আছেন জ্যাকি শ্রফ, প্রিয়াঙ্কা মোহন, শিব রাজকুমার, রাম্য কৃষ্ণান, যোগী বাবু প্রমুখ। এ ছাড়া মালায়লাম তারকা মোহনলালকে দেখা যাবে অতিথি চরিত্রে। তামিল, তেলেগু এবং হিন্দি ভাষায় মুক্তি পাচ্ছে সিনেমাটি।


শেয়ার করুন