২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:০২:২৬ অপরাহ্ন
আইফোন ১৫ বাজারে আসছে কবে
  • আপডেট করা হয়েছে : ০৬-০৮-২০২৩
আইফোন ১৫ বাজারে আসছে কবে

আইফোনের নতুন সিরিজ সেপ্টেম্বর মাসে বাজারে ছাড়ার রেওয়াজ আছে। আইফোন ১৫ সিরিজের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হচ্ছে না বলে গুঞ্জন শোনা যাচ্ছে। ১৩ সেপ্টেম্বর এটা বাজারে আসতে পারে বলে অ্যাপলের তথ্যদাতা একটি ওয়েবসাইটের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে।


অ্যাপলের পক্ষ থেকে এ বিষয়ে কোনো ঘোষণা না এলেও বিভিন্ন সূত্রের বরাতে ‘নাইন টু ফাইভ ম্যাক’ এক প্রতিবেদনে দাবি করেছে, স্মার্টফোন নিয়ে বড় ঘোষণা আসতে পারে বলে ১৩ সেপ্টেম্বর কর্মীদের ‘ডে অফ’ না নিতে অনুরোধ করেছে অ্যাপল। আর অ্যাপল যেহেতু সেপ্টেম্বরে ফোন বাজারে ছাড়ে, তাই ওই দিন আইফোন ১৫ সিরিজ বাজারে ছাড়ার ঘোষণা আসতে পারে।


গত বছর ৭ সেপ্টেম্বর ‘ফার আউট’ ইভেন্টে আইফোন ১৪ সিরিজ বাজারে ছাড়ে অ্যাপল। ৯ সেপ্টেম্বর থেকে আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্সের অগ্রিম অর্ডার নেওয়া হয়। সে হিসেবে ১৫ সেপ্টেম্বর আইফোন ১৫ সিরিজের জন্য অগ্রিম অর্ডার নেওয়া শুরু হতে পারে।


আইফোন ১৫ সিরিজের মধ্যে আছে রয়েছে–আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ প্রো ম্যাক্স। বছরজুড়েই এর ডিজাইন, স্পেসিফিকেশন ও দাম নিয়ে তথ্য ফাঁস হয়েছে।


এই সিরিজে চিপসেট হিসেবে আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাসে এ১৬ বায়োনিক চিপ এবং আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্সে এ১৭ বায়োনিক চিপ ব্যবহার করা হবে।


আইফোন ১৫ মডেলের প্রতিটি ফোনে লাইটনিং ক্যাবলের জায়গায় ইউএসবি সি থাকতে পারে। আইফোন ১৪ সিরিজের মত এইবারের প্রতিটি মডেলেও ডায়নামিক আইল্যান্ড দেখা যাবে।

শেয়ার করুন