০৩ মে ২০২৪, শুক্রবার, ০৩:২৭:১৬ পূর্বাহ্ন
আমি তোমাদের সন্তানদের জন্য লড়ছি, গ্রেপ্তারের আগে বলে গেলেন ইমরান
  • আপডেট করা হয়েছে : ০৫-০৮-২০২৩
আমি তোমাদের সন্তানদের জন্য লড়ছি, গ্রেপ্তারের আগে বলে গেলেন ইমরান

ইসলামাবাদের একটি আদালতে ৩ বছরের কারাদণ্ড দেওয়ার পরই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানকে তাঁর লাহোরের বাড়ি জামান পার্ক থেকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তারের আগেই নিজ সমর্থক ও দেশবাসীর উদ্দেশে একটি ভিডিও বার্তা দেন ইমরান খান। 


আজ শনিবার গ্রেপ্তারের আগ মুহূর্তে ধারণ করা ওই ভিডিও বার্তায় দেশের জনগণকে বাড়িতে নীরব হয়ে বসে না থাকার আহ্বান জানান সাবেক প্রধানমন্ত্রী। 


তিনি বলেন, ‘আমি আমার নয়, তুমি এবং তোমার সন্তানদের জন্য লড়াই করছি।’ 


আরও বলেন, আমি তোমারদের অনুরোধ করছি, ন্যায়ের জন্য লড়াইয়ে তোমরা শামিল হও।’ 


নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা ওই ভিডিও বার্তার বিষয়ে ইমরান কয়েক লাই ভূমিকাও লিখেছেন। এতে তিনি জানান, তাঁকে যে গ্রেপ্তার করা হবে—তা আগে থেকেই ধারণা করা হচ্ছিল। তিনি লিখেছেন, ‘আমি গ্রেপ্তার হওয়ার আগ মুহূর্তে এই ভিডিওটি ধারণ করছি।’ 


গ্রেপ্তারের বিষয়টিকে লন্ডনের পরিকল্পনার একটি পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেন ইমরান এবং সমর্থকদের শান্তিপূর্ণ, অবিচল ও শক্ত থাকার আহ্বান জানান তিনি। 


একটি টুইট বার্তায় পিটিআইয়ের পাঞ্জাব শাখার নেতা–কর্মীরা দলীয় প্রধানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। ইমরান খানকে কোট লাখপাত কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানানো হয় ওই টুইটে। 


৯ মের পর দ্বিতীয়বারের মতো গ্রেপ্তার হলেন ইমরান। ইসলাবামাদের আদালতে তোশাখানা মামলার রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন না তিনি। তাঁর আইনজীবীরাও অনুপস্থিত ছিলেন। ওই মামলায় ইমরানের তিন বছরের কারাদণ্ডের পাশাপাশি ১ লাখ পাকিস্তানি রুপি জরিমানাও করা হয়েছে।



শেয়ার করুন