০৬ মে ২০২৪, সোমবার, ০৫:২৯:৪৭ পূর্বাহ্ন
পুঠিয়ায় আওয়ামী লীগ নেতার গাড়িবহরে হামলা, ভাংচুর
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৩
পুঠিয়ায় আওয়ামী লীগ নেতার গাড়িবহরে হামলা, ভাংচুর

রাজশাহীর পুঠিয়ায় সাবেক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদের গাড়ি বহরে হামলার অভিযোগ উঠেছে। এ সময় মিনি ট্রাক, মাইক্রোবাস ও পাঁচ-ছয়টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এসময় হামলায় কয়েকজন আহতও হয়েছেন।


সোমবার দিবাগত রাত ৮টার দিকে ঢাকা-রাজশাহী মহাসড়কের ঝলমলিয়া ডাকবাংলো এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন বলেন, এলাকায় মারামারির ঘটনা ঘটেছে। তবে হামলা ও ভাঙচুরের বিষয়ে থানায় কোনো অভিযোগ হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ৮টার দিকে আওয়ামী লীগ নেতা মাসুদের লোকজন মিনি ট্রাক, মাইক্রোবাস ও শতাধিক মোটরসাইকেল নিয়ে বেলপুকুর থেকে ঝলমলিয়া এলাকায় শোডাউন দেন। তারা ডাকবাংলো এলাকায় আসামাত্র আগে থেকে অবস্থান নেওয়া একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে ওই সোডাউনে হামলা চালায়। এতে কয়েকজন আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্যে হিমেল নামের একজনকে গুরুতর আহত অবস্থায় রামেক হাসপাতালে পাঠানো হয়। তিনি বলেন, হামলাকারীরা একটি মিনি ট্রাক, একটি মাইক্রোবাস ও পাঁচ-ছয়টি মোটরসাইকেল ভাঙচুর করেছে।


জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ বলেন, সন্ধ্যার পর তার শোডাউনের কয়েকটি গাড়ি পেছনে পড়ে যায়। আর ওই গাড়িগুলো ঝলমলিয়া এলাকায় আসামাত্র একদল সন্ত্রাসী হামলা চালায়। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হবে।


গত ৯ জুলাই ঝলমলিয়া হাট ইজারদার নাজমুল ইসলাম সুমনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এ ঘটনায় পরদিন আহত সুমনের বাবা বাদী হয়ে থানায় ২০ জনের নামে একটি মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয় সাবেক জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদকে। সম্প্রতি ওই মামলা থেকে আহসানুল হক মাসুদ সাময়িক জামিন পায়। এরপর সোমবার রাতে তিনি দলের নেতা-কর্মীদের নিয়ে শোডাউন দেন।


শেয়ার করুন