০১ মে ২০২৪, বুধবার, ১০:৪৯:১৭ পূর্বাহ্ন
জরিপে এগিয়ে থাকলেই আ.লীগের মনোনয়ন
  • আপডেট করা হয়েছে : ০৪-০৭-২০২৩
জরিপে এগিয়ে থাকলেই আ.লীগের মনোনয়ন

মাঠ পর্যায়ের জরিপে এগিয়ে থাকলেই মিলবে আওয়ামী লীগের মনোনয়ন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এই কৌশল নিয়ে চট্টগ্রাম-১০ আসনে মহিউদ্দিন বাচ্চুকে দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বন্দরনগরীর সাবেক এই ছাত্রনেতার অবস্থান আওয়ামী লীগের জরিপে এক নম্বরে রয়েছে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার রাতে গণভবনে অনুষ্ঠিত সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই তথ্য জানিয়ে বলেন, প্রার্থিতা বিবেচনায় এখন থেকে জরিপ প্রতিবেদনকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে। সংশ্লিষ্ট সূত্র যুগান্তরকে এই তথ্য জানিয়েছে।


মনোনয়ন বোর্ডের সূত্রগুলো জানায়, জরিপে এগিয়ে থাকা ছাড়াও মহিউদ্দিন বাচ্চুকে প্রার্থী করার ব্যাপারে বিবেচনায় নেওয়া হয়েছে দলের জন্য তার অবদান এবং চট্টগ্রামে আওয়ামী লীগের নতুন প্রজন্মের নেতৃত্ব তৈরির বিষয়টি। সাবেক এই ছাত্রনেতা দীর্ঘদিন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ ও পরবর্তী সময়ে যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। দলের জন্য তরুণ নেতৃত্ব হিসাবে তিনি বিশেষ অবদান রেখেছেন বলে মনে করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্যরা। মনোনয়ন বোর্ড সভায় উপস্থিত ছিলেন এমন এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিভিন্ন মাধ্যমে মাঠ পর্যায় থেকে সংগৃহীত তথ্যে এক নম্বরে ছিলেন বাচ্চু। এ বিষয়টি তার মনোনয়ন নিশ্চিতের ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে। 


তিনি আরও জানান, মনোনয়ন বোর্ডের সভায় দলের চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী মনোনয়ন ছাড়াও আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মাঠ পর্যায়ে জোরালোভাবে নির্বাচনের কাজ শুরু করতে সবার প্রতি নির্দেশনা দিয়ে বলেছেন, আমি চাচ্ছি নির্বাচনি প্রস্তুতিতে আমরা যেন অন্যদের চেয়ে বেশি এগিয়ে থাকি।


শেয়ার করুন