২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৪৬:৪৩ অপরাহ্ন
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ধীরগতিতে চলছে গাড়ি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৬-২০২৩
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ধীরগতিতে চলছে গাড়ি

সেতুর ওপরে দুর্ঘটনা এবং গাড়ি বিকল হওয়ার কারণে দফায় দফায় টোল আদায় বন্ধ ও চালকদের বেপরোয়া গাড়ির চালানোর কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ৭ কিলোমিটার এলাকায় থেমে থেমে চলছে গাড়ি।


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেনের সুবিধাভোগ করলেও এলেঙ্গা হতে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কে ঘটছে বিপত্তি। প্রশাসন দুই লেনের এই সড়ক এক লেন করলেও রাতভর যানজটে ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রী ও চালকদের। তবে সকাল হওয়ার পর থেকে স্বাভাবিক হতে থাকে ১৩ কিলোমিটার মহাসড়কের যান চলাচল।


এদিকে মহাসড়কের পরিবহনগুলো ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক সড়ক দিয়ে চলাচল করায় বিভিন্ন অংশে ধীর গতির সৃষ্টি হয়েছে। এতে ওই সড়কের কালিহাতী উপজেলা কুচটি হতে এলেঙ্গা রেলক্রসিং, বঙ্গবন্ধু সেতুপূর্ব গোল চত্বর হতে গোবিন্দাসী পর্যন্ত ধীর গতিতে পরিবহন চলাচল করছে।


আজ মঙ্গলবার বঙ্গবন্ধু সেতু পূর্ব মহসড়কের সল্লা হতে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৭ কিলোমিটার সড়কে ধীর গতিতে পরিবহন চলাচল করছে। এতে করে বিপাকে পড়েছে ঘরমুখো মানুষ।


পুলিশ জানায়, মঙ্গলবার ভোরে বঙ্গবন্ধু সেতুর ওপর দুই বার সংঘর্ষ ও একবার গাড়ি বিকল হয়। এতে ভোর রাত তিন টার পর ১০ থেকে ১২ মিনিট, চার টার পর প্রায় এক ঘণ্টা ও ৫টা ৩০ মিনিট থেকে ৫টা ৪৫ মিনিট পর্যন্ত টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এতে যানজট শুরু হয়।


সেতু কর্তৃপক্ষ ও পুলিশ জানিয়েছে, বঙ্গবন্ধু সেতুর ওপর পরিবহন দুর্ঘটনা, যানবাহন হঠাৎ বিকল হয়ে পড়া ও এক লেন সড়কে আগে যাওয়ার প্রতিযোগিতার কারণে এই যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া সেতুতে পরিবহনের চাপ ও যানজটের কারণে টোল আদায় বন্ধ ছিল।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) জাহিদ হাসান বলেন, রাতে মহাসড়কে এলেঙ্গা হতে সেতুপুর্ব পর্যন্ত যানজট ছিল। সকালের দিকে স্বাভাবিক হতে শুরু করেছে। তবে এখনও সল্লা হতে সেতু পূর্ব পর্যন্ত পরিবহন ধীর গতিতে চলাচল করছে। এর আগে রাতে সেতুর ওপর পরিবহনের দুর্ঘটনা ও টোল আদায় বন্ধের কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ সড়কে দায়িত্ব পালন করছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে স্বাভাবিক হবে।


শেয়ার করুন