৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৫:০৫:৪৩ অপরাহ্ন
রাসিক নির্বাচনে বিশাল নৌকা নজরকারছে নগরবাসীর
  • আপডেট করা হয়েছে : ১৮-০৬-২০২৩
রাসিক নির্বাচনে বিশাল নৌকা নজরকারছে নগরবাসীর

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে মহানগরীতে মিছিল মিটিংসহ প্রচার প্রচারণা সরগরম হয়ে উঠেছে। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে শোভা পাচ্ছে কাপড় বা কাঠের তৈরী বিভিন্ন সাইজ ও রংয়ের নৌকা। এতে দৃষ্টি নন্দিত হচ্ছে নগরবাসীর।


তবে মহানগরীর বঙ্গবন্ধু কলেজ মোড়ে ড্রেনের উপর বিশাল আকৃতির নৌকার তৈরী করে দৃষ্ঠি কেড়েছে সবার। এই মোড়ে নির্মিত নৌকায় বিকেল থেকে রাত পর্যন্ত চলে নৌকার প্রচার প্রচারণা ও খোশ আড্ডা।


জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীনের উদ্যোগে এই নৌকা তৈরী করা হয়েছে। বঙ্গবন্ধু কলেজ মোড়ে সুসজ্জিত বিশাল এই নৌকাটি তৈরী করতে খরচ হয়েছে প্রায় ৮০ হাজার টাকা। এর দৈর্ঘ প্রায় ১৮ মিটার ও উচ্চতায় ৫ মিটার।


নৌকা তৈরীর কারিগর বকুল জানান, লিটন ভায়ের মনোনয়ন পাওয়ার পরপরই আমার মাথায় নৌকা তৈরীর চিন্তা আসে। এর পর মর্জিনা আপার সাথে আলোচনা করে নৌকা তৈরীর কাজ শুরু করি। প্রথমে তারা মনে করেছিলো এই ড্রেনের উপর এমন নৌকা তৈরী করা যাবে না। যখন কাজ শুরু করি তখন সকলেই বুঝতে পারে। আমি দীর্ঘ ১ মাসের অধিক সময় ধরে নৌকা তৈরীর কাজ করেছি। এই নৌকাটি তৈরী করার পর রাস্তার পথচারিরাসহ বিভিন্নজন নৌকার সামনে ছবি ও সেলফি তুলে।


এই নৌকাটি প্রচার প্রচারণায় ব্যাপক ভূমিকা রাখছে। আমরা মনে প্রাণে চাই লিটন ভাই আবারও ভোটে জিতে আমাদের সেবা করুক।


তবে নৌকা তৈরীর এই কারিগরের চাওয়া এই নৌকাটি খায়রুজ্জামান লিটন যদি দেখতে আসতেন তবেই সকল সার্থকতা পূর্ণ হতো।


আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, রাজশাহী শহরে একটিমাত্র নৌকা এতো বড় মাপের তৈরী হয়েছে। যা সবার দৃষ্টি কারছে। নৌকার প্রচার প্রচারণা সেরে এসে প্রতিদিন এই জায়গায় আমার সময় কাটায়। অসংখ্যা মানুষ এখানে এসে ছবি ও সেলফি তোলে। সুসজ্জিত এই নৌকার লিটন ভায়ের প্রচার প্রচারণা অগ্রণী ভূমিকা রাখছে। আশা করি আবারও লিটন ভাই নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হয়ে নগরপিতা হিসেব্ েদায়িত্ব নিবেন বলে আশা প্রকাশ করেন।


দৃষ্টি নন্দিত এই নৌকা তৈরীর উদ্যোক্তা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভিন বলেন, এই নৌকা বঙ্গবন্ধুর নৌকা, জাতীয় চার নেতার নৌকা। যারা দেশের জন্য জীবন দিয়েছেন তাদের ঋণ শোধ করবার মত না। আমাদের লিটন ভায়ে রাজশাহীর অনেক উন্নয়ন করেছেন। তারও ঋণ আমার শোধ করতে পারবো না। আমি তরণী থাকা অবস্থায় লিটন ভায়ের জন্য ভোট করা শুরু করি। এখন বৃদ্ধ হয়েও লিটন ভায়ের জন্য নৌকার ভোট করছি। নগরীর ৩৭ ওয়ার্ডের মধ্যে এই নৌকাটি সেরা ও সবচেয়ে বড় দাবি করে এই নেত্রী বলেন, নৌকার প্রচার প্রচারণায় উদ্দেশেই এই নৌকা তৈরী করা হয়েছে। এই নৌকা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ, মুক্তিযোদ্ধা সর্বপরি খায়রুজ্জামান লিটনকে এই নৌকা উৎসর্গ করতে চাই বলে জানান।


শেয়ার করুন