২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৬:০৯:৫২ পূর্বাহ্ন
দ্বিতীয় বিয়ে করেছেন আরএমপির সাবেক মুখপাত্র এডিসি রুহুল
  • আপডেট করা হয়েছে : ০৬-০৫-২০২৩
দ্বিতীয় বিয়ে করেছেন আরএমপির সাবেক মুখপাত্র এডিসি রুহুল

দ্বিতীয় বিয়ে করেছেন আরএমপির সাবেক মিডিয়া উইং কর্মকর্তা এডিসি গোলাম রুহুল কুদ্দুস। তিনি সম্প্রতি অনেকটা গোপনে দ্বিতীয় বিয়েটি সম্পন্ন করেন। তবে বিষয়টি জানাজানি হওয়ায় এ নিয়ে নানা আলোচনার জন্ম দিয়েছে। যদিও প্রথম স্ত্রী থাকা অবস্থায় পুলিশ চাকরিবিধিতে দ্বিতীয় বিয়েকে সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। তবে বিষয়টি ব্যক্তিগত হওয়ায় এ নিয়ে আইনগত কোনো জটিলতা নেই বলে দাবি করেছেন গোলাম রুহুল কুদ্দুস। তিনি বর্তমানে আরএমপি’র এডিসি (ফোর্স) হিসেবে কর্মরত রয়েছেন। এর বছর খানেক আগে তিনি আরএমপির মিডিয়া উইং কর্মকর্তা হিসেবে নিযুক্ত ছিলেন।

পরে পদোন্নতি পাওয়ায় তাকে ঠাকুরগাঁ জেলার অতিরিক্ত পুলিশ সুপার পদে বদলি করা হয়েছিল। কিন্তু সে আদেশটি পরে বাতিল করে তিনি আরএমপিতেই থেকে যান।

দ্বিতীয় বিয়ের কথা স্বীকার করেছেন এডিসি গোলাম রুহুল কুদ্দুস। তবে বিষয়টি ব্যক্তিগত হওয়ায় এ নিয়ে আইনগত কোনো সমস্যা নেই বলেও জানান তিনি।

এদিকে পুলিশ চাকরিবিধি অনুযায়ী, ১৯৯২ সালের একটি আদেশে এ বিভাগে কর্মরত সকল সদস্যের জন্য দ্বিতীয় বিয়ে নিষিদ্ধ করা হয়েছে। প্রথম স্ত্রী থাকাকালীন কনোভাবেই দ্বিতীয় বিয়ে করা যাবে না বলেও ওই আদেশে উল্লেখ করা হয়েছে। এমনকি দ্বিতীয় বিয়ের কারণে পুলিশ চাকরি বিধিতে কঠোর ব্যবস্থা নেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন