১০ ডিসেম্বর ২০২৩, রবিবার, ০১:২১:৪৯ পূর্বাহ্ন
পুলিশ নিরপেক্ষ না হলে পরবর্তী পদক্ষেপ: আমান
  • আপডেট করা হয়েছে : ২৩-০৩-২০২৩
পুলিশ নিরপেক্ষ না হলে পরবর্তী পদক্ষেপ: আমান

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে বিনা ওয়ারেন্টে নেতাকর্মীদের গ্রেফতার না করতে অনুরোধ জানিয়েছে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধিদল। এ ছাড়া রমজান মাসে দলীয় রাজনৈতিক কর্মসূচি পালনে ডিএমপির সহায়তা চেয়েছে দলটি।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান এ কথা জানিয়েছেন।

বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে দাবি করে আমান বলেন, আগামী নির্বাচন সামনে রেখে প্রশাসন আবারও গ্রেফতার শুরু করেছে। আপনারা দেখেছেন, বিনা ওয়ারেন্টে যুবদলের সাধারণ সম্পাদককে গ্রেফতার করা হয়েছে। বনানীর একটি ক্লাবে সামাজিক অনুষ্ঠান থেকে ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এমনিভাবে অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা তাদের অনুরোধ করেছি, রমজানে বিনা ওয়ারেন্ট নেতাকর্মীদের গ্রেফতার না করতে।

তিনি বলেন, যেখানে কথা বলছি, সবাই বলছে ওপরের নির্দেশে গ্রেফতার করা হচ্ছে। আমরা বলেছি, এই গ্রেফতার বন্ধ করতে হবে। যদি ওয়ারেন্ট থাকে দেখিয়ে গ্রেফতার করবেন। যাদের নামে ওয়ারেন্ট নেই, বাসায় ঘুমাচ্ছে তাদের রাত ৩টায় তুলে নিয়ে আসবেন, এটা হবে না।

আমান আরও বলেন, রমজান মাসে বিভিন্ন থানায় আমাদের ইফতার মাহফিল হবে। সেই ইফতার মাহফিলে আমাদের জাতীয় নেতারা উপস্থিত থাকবেন। সেটা যেন বিনা বাধায় করা যায়, সে ব্যাপারে আমরা নিশ্চয়তা চেয়েছি। কমিশনার সাহেব বলেছেন তিনি দেখবেন।

এ ব্যাপারে কোনো পদক্ষেপ না নিলে সতর্ক করে তিনি বলেন, সরকার যদি গ্রেফতার-নির্যাতনের পথ বেছে নেয়, পুলিশ যদি নিরপেক্ষ না হয়, সে ব্যাপারে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

শেয়ার করুন