২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৬:১৮:৩১ অপরাহ্ন
পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শাদাব খান
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৩
পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শাদাব খান

কয়েকদিন ধরেই আসন্ন পাকিস্তান-আফগানিস্তান টি-টুয়েন্টি সিরিজে বাবর আজমকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে অন্য কাউকে দায়িত্ব দেওয়ার কথা শোনা যাচ্ছিল। এবার তা-ই সত্যি হলো। 

আফগানিস্তানের বিপক্ষে শারজায় তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। ওই সিরিজের জন্য শাদাব খানকে অধিনায়ক করে দল ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। খবর ক্রিকেট পাকিস্তানের। 

এছাড়া ভবিষ্যৎ সিরিজের কথা চিন্তা করে সিনিয়র ক্রিকেটার ও অধিনায়ক বাবর আজমকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার সঙ্গে দলের বাইরে রাখা হয়েছে দলের মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, হ্যারিস রউফ, শাহিন আফ্রিদিদের। 

পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপে এক চোখ রেখে এবং সিনিয়র ক্রিকেটারদের ওয়ার্ক লোড কমিয়ে তাদের ক্যারিয়ার দীর্ঘ করার চিন্তায় পিসিবির নির্বাচকরা প্রতিভাবান ১৫ জনের তুলনামূলক নতুন দল ঘোষণা করেছে। 

পিসিবির নির্বাচক কমিটির চেয়ারম্যান হারুণ রশিদ বলেছেন, শারজার সংক্ষিপ্ত সফর থেকে বাবর, রিজওয়ান, হ্যারিস, শাহিনদের বিশ্রাম দেওয়া হয়েছে। যাতে তারা সতেজ হতে পারে এবং ২০২২-২৩ মৌসুমের কঠিন চ্যালেঞ্জ সামলাতে নিজেদের তৈরি করতে পারেন।

এর আগে পাকিস্তানের শাহিন আফ্রিদিকে অধিনায়ক করার কথা শোনা যাচ্ছিল। তবে শাদাব খানকে অধিনায়ক করা হলো। 

পাকিস্তানের টি-২০ দল
শাদাব খান (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আজম খান, ফাহিম আশরাফ, ইফতিখার আহমেদ, এহসানুল্লাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হ্যারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সিয়াম আইয়ূব, শান মাসুদ, তাইয়েব তাহির, জামান খান।

পিসিবির উদ্যোগের সমালোচনা 
আগেই বাবর আজমকে বসিয়ে অন্য কাউকে অধিনায়ক বানানোর উদ্যোগে ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক কিংবদন্তি রশিদ লতিফ ও পিসিবির সাবেক চেয়ারম্যান রমিজ রাজা। 

রশিদ লতিফ বলেন, শাহিন, ফখর, বাবর, রিজওয়ান, শাদাব একটি ঐক্যবদ্ধ শক্তি। আর পিসিবি এই ঐক্য নষ্ট করতে চায়। এতে লাভ হওয়ার চেয়ে বরং ক্ষতি হবে।

এদিকে রমিজ রাজা বলেন, বাবর আজম একজন চমৎকার ও পরিণত খেলোয়াড়। মনে হচ্ছে, পিসিবির বর্তমান কমিটি পাকিস্তানের অধিনায়ক হিসেবে বাবর আজমকে হজম করতে পারছে না। তার পরিবর্তন কাম্য নয়। 

আফগানিস্তান-পাকিস্তান সিরিজের সময়সূচি
১ম টি-টোয়েন্টি - ২৪ মার্চ, শারজাহ
২য় টি-টোয়েন্টি - ২৬ মার্চ, শারজাহ
৩য় টি-টোয়েন্টি - ২৭ মার্চ, শারজাহ

শেয়ার করুন