১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৩৫:৩৪ পূর্বাহ্ন
৪ দিন পর নয়াপল্টন কার্যালয়ে বিএনপি নেতারা
  • আপডেট করা হয়েছে : ১১-১২-২০২২
৪ দিন পর নয়াপল্টন কার্যালয়ে বিএনপি নেতারা

চার দিন পর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেছেন দলটির নেতারা। তালা খোলার পর রোববার দুপুর সোয়া ১টার দিকে কার্যালয়ে প্রবেশ করেন দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্সসহ অন্য নেতারা।

শনিবার বিএনপির বিভাগীয় সমাবেশকে সামনে রেখে বুধবার সকাল থেকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ও সংলগ্ন এলাকায় জড়ো হচ্ছিলেন দলটির নেতাকর্মীরা, যাদের কাছাকাছি ছিলেন পুলিশের বিপুলসংখ্যক সদস্য।

পুলিশ সড়কে সমবেত বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে গেলে বিকালে দু্ই পক্ষে সংঘর্ষ বাধে।সংঘর্ষের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি চালিয়ে বিএনপির কার্যাল তালাবদ্ধ করে দেয় পুলিশ। 

এরপর রোববার বিএনপির নেতাকর্মীদের কাছে কার্যালয়ে চাবি হস্তান্তর করে পুলিশ।  

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, ১০ ডিসেম্বর বিএনপির যে গণসমাবেশ হয়েছে, সেটিকে কেন্দ্র করে বিএনপির পার্টি অফিসকেন্দ্রিক গত ৭ ডিসেম্বর অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হয়। এতে বেশকিছু সংঘর্ষের ঘটনাও ঘটে। এ ঘটনায় মামলা হয়। মামলার কার্যক্রম ও ক্রাইম সিনের জন্য বিএনপির কার্যালয় একদিনের মতো বন্ধ ছিল। পরে কার্যালয়ের চাবি তাদের (বিএনপি নেতাদের) কাছে দিয়ে দেওয়া হয়েছে এবং কেন্দ্রীয় কার্যালয় তাদের নিয়ন্ত্রণেই ছিল।

শেয়ার করুন