২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০০:১৩ অপরাহ্ন
মালিকরা কেন বাস বন্ধ রেখেছে সেটি আমাদের জানার বিষয় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২২
মালিকরা কেন বাস বন্ধ রেখেছে সেটি আমাদের জানার বিষয় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির গণসমাবেশে পুলিশের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

খুলনায় দুদিনের ‘পরিবহণ ধর্মঘট’-এর কারণ জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাস মালিকরা কেন বাস বন্ধ করেছে সেটি আমাদের জানার বিষয় নয়। এখন পর্যন্ত আমরা সঠিক তথ্য জানি না। বাস মালিকদের কিছু দাবি-দাওয়া কারণেই বাস চলাচল বন্ধ রয়েছে কিনা তা আমি নিশ্চিত নই।

শনিবার রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশনে বিসিএস উইমেন নেটওয়ার্কের এজিএমে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে কেউ গ্রেফতার হয়নি। যাদের নামে ওয়ারেন্ট আছে তাদেরকে পুলিশ গ্রেফতার করছে। পুলিশ তাদের নিয়মিত প্রক্রিয়ায় করছে। সম্মেলনকে উদ্দেশ্য করে কাউকে গ্রেফতার করা হয়নি।

পুলিশ কর্মকর্তাদের অনেককে বাধ্যতামূলক অবসরে পাঠানোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা নিয়মিত প্রক্রিয়া। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ আছে, তাদের অবসরে পাঠানো হচ্ছে। এ বিষয়ে পুলিশ সদর দপ্তর তালিকা তৈরি করে।’

এদিকে নির্বাচন কমিশন (ইসি) জাতীয় পরিচয়পত্রের সার্ভার না দেওয়ার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, বিষয়টি নির্বাচন কমিশন জানিয়েছে, এটা তাদের একান্ত অভিমত। বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এখতিয়ারে ছিল, তা-ই থাকবে।’

শেয়ার করুন