১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ০২:৩৯:৪০ অপরাহ্ন
শঙ্কায় ইংল্যান্ডের সুপার এইট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৬-২০২৪
শঙ্কায় ইংল্যান্ডের সুপার এইট


ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ভারত বিশ্বকাপে খেলতে নেমেছিল ইংল্যান্ড। আশা ছিল শিরোপা জয়ের। অথচ, শেষটায় এমন ভরাডুবি দেখতে হয়েছে দলটিকে। যে কোনো রকমে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিশ্চিত করে বিশ্বকাপ শেষ করেছিল তারা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেই শঙ্কা জাগিয়েছে ডিফন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচে পয়েন্ট ভাগ করার পর দ্বিতীয় ম্যাচে হেরে বসেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাতে শঙ্কায় এখন ইংল্যান্ডের সুপার এইটে খেলা।


অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে ৩৬ রানে হেরেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার ২০১ রানের জবাবে ইংল্যান্ড তুলতে পেরেছে মোটে ১৬৫ রান। আর তাতেই শঙ্কায় দলটির সুপার এইটে খেলা।


কেননা, ‘বি’ গ্রুপে চার ম্যাচের মধ্যে দুই ম্যাচ শেষে ইংল্যান্ডের পয়েন্ট এখন মাত্র ১। প্রথম ম্যাচটি বৃষ্টিতে বাতিল হওয়ায় স্কটল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগ করেছে তারা। এদিকে স্কটল্যান্ড নামিবিয়ার বিপক্ষে জয় তুলে ৩ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তালিকার ২ নম্বরে। হাতে বাকি এখনও ২ ম্যাচ। যদি কোনো ভাবে সেই দুই ম্যাচের একটিতেও জয় পায় তারা। তাতে তাদের পয়েন্ট হবে ৫। অন্যদিকে পরের দুই ম্যাচে জয় পেলে ইংল্যান্ডের পয়েন্টও হবে ৫। সেক্ষেত্রে দেখা হবে রান রেট। এখন পর্যন্ত ইংল্যান্ডের তুলনায় যেখানে বেশ এগিয়েই রয়েছে স্কটিশরা।


অন্যদিকে ২ ম্যাচের ২টিতেই জয় তুলে এই গ্রুপ থেকে সবার চেয়ে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। আর একটি ম্যাচ জিতলেই সুপার এইট নিশ্চিত হয়ে যাবে তাদের। তাই বলতে গেলে কঠিন সময়ই সামনে অপেক্ষা করছে ইংল্যান্ডের। সামনে স্কটিশদের দুই ম্যাচের দুটিতেই হারের প্রত্যাশা করার সঙ্গে বড় ব্যবধানে জিততে হবে ইংল্যান্ডকে। সঙ্গে নির্ভর করতে হবে ভাগ্যের ওপর।


শেয়ার করুন