২০ মে ২০২৪, সোমবার, ১০:০২:৫৭ পূর্বাহ্ন
কক্সবাজার আ.লীগের সভাপতি-সম্পাদকের পরাজয়
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২৪
কক্সবাজার আ.লীগের সভাপতি-সম্পাদকের পরাজয়

৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিত সদর উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজার জেলার আলোচিত দুই প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বিশাল ভোটের ব্যবধানে হেরে গেছেন।


মুজিবুর রহমানকে ৮ হাজার ৭৩৬ ভোটে হারিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার।


অন্যদিকে দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় নির্বাচনে অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী। তিনিও তার ভাতিজা ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেমের কাছে ২৩ হাজার ২৮৪ ভোটের ব্যবধানে পরাজিত হন। নির্বাচনে তিনজন প্রার্থীর মধ্যে তিনি পেয়েছেন ৩ হাজার ৯৬৫ ভোট। যদিও তিনি অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন। অর্থাৎ কয়েকদিন তিনি ভোটের মাঠে ছিলেন না। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরাজয় নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানান আলোচনা।


নির্বাচনের প্রথম ধাপে জেলার ৩টি উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বুধবার সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে চলে ভোটগ্রহণ। রাতে রিটার্নিং কর্মকর্তা বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।


শেয়ার করুন