০৬ মে ২০২৪, সোমবার, ০৩:৫৮:১৭ পূর্বাহ্ন
তীব্র তাপপ্রবাহে নগরে বিশুদ্ধ শীতল পানি বিতরণ
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২৪
তীব্র তাপপ্রবাহে নগরে বিশুদ্ধ শীতল পানি বিতরণ

তীব্র তাপপ্রবাহে সৃষ্ট সংকটে রাজধানীতে শ্রমজীবী ও পথচারীদের মাঝে বিশুদ্ধ শীতল পানি, স্যালাইন ও ওয়ালেট টিস্যু বিতরণ করা হয়। 


মঙ্গলবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৬ ও ৬৭নং ওয়ার্ডে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্বের আওতাধীন ডেমরা থানা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। 


ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমানের নেতৃত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর পূর্ব শাখার সহ-সভাপতি মুহাম্মাদ মাইনুল ইসলাম, ডেমরা থানা শাখার সভাপতি শাহাদাত হোসেন মৃধা, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রাফিইন বিন আমজাদ, স্কুল সম্পাদক তরুণ, কার্যনির্বাহী সদস্য আহমেদ হৃদয়সহ ও ওয়ার্ড নেতারা।


প্রধান অতিথি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান বলেন, অপরিকল্পিত নগরায়ন, জলাধার ভরাট ও অবাধে বৃক্ষ নিধনের ফলেই অসহনীয় দাবদাহে নগরে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। সাময়িক স্বস্তির জন্য আমরা শীতল পানির বিতরণ কর্মসূচি পালন করছি; কিন্তু দীর্ঘমেয়াদি ও টেকসই সমাধানের জন্য নগরকে সবুজায়ন ও বসবাসের উপযোগী করতে রাষ্ট্রকেই যথাযথ ভূমিকা পালন করতে হবে। 


নগর সহ-সভাপতি মাইনুল ইসলাম বলেন, যতদিন তীব্র দাবদাহ থাকবে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর পূর্বের উদ্যোগে নগরজুড়ে বিশুদ্ধ শীতল পানি বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।


শেয়ার করুন