২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১৭:৩৯ অপরাহ্ন
জমকালো আয়োজনে উদ্বোধন হলো ল্যাবরেটরী ডে সেলিব্রেশন
  • আপডেট করা হয়েছে : ২৪-০১-২০২৪
জমকালো আয়োজনে উদ্বোধন হলো ল্যাবরেটরী ডে সেলিব্রেশন

জমকালো আয়োজনে এবারো উদ্বোধন হলো ল্যাবরেটরী ডে সেলিব্রেশন। রাজশাহীর গভ: ল্যাবরেটরী হাইস্কুলের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ওল্ড ল্যাবরেটরী সোস্যাইটির’ উদ্যোগে আজ বুধবার সকালে প্রধান অতিথি থেকে ল্যাবরেটরী ডে সেলিব্রেশন উদ্বোধন করেন রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ।


ল্যাবরেটরী ডে উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বর্তমান ও সাবেক শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গভ: ল্যাবরেটরী হাইস্কুলের মধ্য থেকে শুরু হয়ে নগরীর সিঅ্যানবি মোড় দিয়ে পুনরায় গভ: ল্যাবরেটরী স্কুলে গিয়ে শেষ হয়।


রাজশাহীর বিশ্ববিদ্যালয়ের ভিসি গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক শাহনাজ বেগম, আল-আকসা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থা পরিচালক মিজানুর রহমান কাজিসহ স্কুলের শিক্ষক ও সাবেক শিক্ষার্থীরা।


অন্য বছরের ন্যায় এবারো ল্যাবরেটরী ডে সেলিব্রেশন উপলক্ষে চারদিন ব্যাপী পিঠা মেলার আয়োজন করা হয়েছে। সাথে থাকছে চারদিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন, বিতর্ক, অলেম্পিয়াড প্রতিযোগিতা। এবার পিঠা মেলায় থাকছে ৭২ টি বিভিন্ন ধরনের স্টল। মূলত পিঠা উৎসবকে কেন্দ্র করে এ মেলার আয়োজন করা হলেও এবার বিভিন্ন ধরনের পন্য দিয়ে সাজানো হয়েছে মেলার স্টল। অন্যান্য বছরের ন্যায় এবার মেলা হবে অনেকটাই জমকালো আয়োজনে। মেলার স্পন্সার হিসাবে রয়েছে রাজশাহীর স্বনামধন্য ডেভেলপার প্রতিষ্ঠান আল-আকসা প্রাইভেট লিমিটেড। ইতোমধ্যে মেলার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিকেল থেকে শুরু হবে মেলার কার্যক্রম। প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলার স্টল খোলা থাকবে।


মেলার স্পন্সার আল-আকসা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থা পরিচালক মিজানুর রহমান কাজি বলেন, এবার মেলা হবে ভিন্ন আঙ্গিকে। ‘আমরা রাজশাহীর উদ্যোক্ত’ গ্রুপের আয়োজনে মেলায় থাকছে বিতর্ক, আবৃতি, গান, অলেম্পিয়াড প্রতিযোগিতা। সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিযোগিতায় ল্যাবরেটরী স্কুলের শিক্ষার্থী ছাড়াও এবার বিভিন্ন স্কুল থেকে শিক্ষার্থীরা অংশ নিবে। মেলা চলাকালীন সময়ে দর্শনার্থীদের জন্য বিশেষ সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। মূলত মেলায় ‘আমরা রাজশাহী উদ্যোক্তা’ গ্রুপের সদস্যরা অংশ নিচ্ছেন। ছোটবড় উদ্যোক্তাদের সমন্বয়ে এবারের মেলা সাজানো হয়েছে। বিভিন্ন ধরনের খাবার ছাড়াও এবারের মেলায় হস্ত ও কটির শিল্পের স্টল রয়েছে। এখান থেকে দর্শনার্থীরা পিঠার সাথে নিজেদের পছন্দ মত পণ্য কেনার সুযোগ রয়েছে। মেলায় উদ্যোক্তারা মানসম্মত বিভিন্ন ধরনের খাবার দিয়ে স্টল সাজাবে। তিনি দর্শনার্থীদের মেলা পরিদর্শনের আহ্বান জানিয়েছেন।


শেয়ার করুন