২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৩:১৩:২২ পূর্বাহ্ন
বৃষ্টিতে পণ্ড হলেও ভালো অবস্থানে সাকিব-লিটনদের দল
  • আপডেট করা হয়েছে : ৩০-০৭-২০২৩
বৃষ্টিতে পণ্ড হলেও ভালো অবস্থানে সাকিব-লিটনদের দল

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে প্রায়ই হানা দিচ্ছে বেরসিক বৃষ্টি। বৃষ্টিতে গতকাল পণ্ড হয়েছে দুটি ম্যাচ। যার মধ্যে ছিল মন্ট্রিয়ল টাইগার্স, সারে জাগুয়ার্সের ভিন্ন দুটি ম্যাচ। তবু পয়েন্ট টেবিলে ভালো অবস্থানে রয়েছে এই দুই দল।


অন্টারিওর ব্রাম্পটন সিএএ সেন্টারে গতকাল দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল মন্ট্রিয়ল টাইগার্স ও টরন্টো ন্যাশনালসের। তবে বৃষ্টিতে একটা বলও মাঠে গড়ায়নি। আর মন্ট্রিয়লের হয়ে খেলছেন সাকিব আল হাসান। অন্যদিকে একই মাঠে বৃষ্টিতে দ্বিতীয় ম্যাচ সারে জাগুয়ার্স-ভ্যাঙ্কুভার নাইটসের ম্যাচে এক বলও খেলা হয়নি। সারে জাগুয়ার্সের হয়ে খেলছেন লিটন দাস। খেলা না হলেও পয়েন্ট তালিকায় মন্ট্রিয়ল টাইগার্স, সারে জাগুয়ার্স দুই দলই আছে সেরা চারে। দুটি দলই টুর্নামেন্টে পাঁচটি করে ম্যাচ খেলেছে। মন্ট্রিয়ল জয় পেয়েছে ৩ ম্যাচ, ১ ম্যাচ হেরেছে এবং বৃষ্টিতে ১ ম্যাচ পরিত্যক্ত হয়েছে। ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে মন্ট্রিয়ল। আর সারে জিতেছে ২ ম্যাচ, হেরেছে ১ ম্যাচ এবং বৃষ্টিতে ২ ম্যাচ ভেস্তে গেছে। ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে সারে। পয়েন্ট তালিকার সেরা চার দল খেলবে দ্বিতীয় রাউন্ডে।


গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দুর্দান্ত খেলছেন সাকিব। মন্ট্রিয়ল টাইগার্সের হয়ে চার ম্যাচে ২৫.৫০ গড় ও ১৫৪.৫৪ স্ট্রাইক রেটে করেছেন ১০২ রান। সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় আছেন ৭ নম্বরে। বোলিংয়ে ৭ ইকোনমিতে ৫ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। অন্যদিকে সারের জার্সিতে এখনো অনুজ্জ্বল লিটন। ৩ ইনিংসে করেছেন ৫৫ রান। গড় ১৮.৩৩ ও স্ট্রাইক রেট ৯০.১৬, যা টি-টোয়েন্টির সঙ্গে মানানসই নয়।


শেয়ার করুন