৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০১:১০:৪৭ পূর্বাহ্ন
রাজশাহীতে শীত উপেক্ষা করে আসছেন ভোটাররা, উপস্থিতি কম
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৪
রাজশাহীতে শীত উপেক্ষা করে আসছেন ভোটাররা, উপস্থিতি কম

রাজশাহীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এ উপলক্ষ্যে শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে আসছেন।


তবে রাজশাহী-১ আসনের তানোরের কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম। এছাড়া ভোটগ্রহণ সকাল আটটায় শুরু হলেও কোনও ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী জেলার ৬টি আসনে ভোটাধিকার প্রয়োগ করবেন ২১ লাখ ৭৭ হাজার ৭১৪ জন ভোটার। এরমধ্যে মোট পুরুষ ভোটার রয়েছেন ১০ লাখ ৮৪ হাজার ৭৩০ জন। আর নারী ভোটার রয়েছেন ১০ লাখ ৯২ হাজার ৯৬৬ জন।


জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, রাজশাহীর ৬টি আসনে এবার ভোটযুদ্ধে আছেন ৪২ জন প্রার্থী। মোট ভোটকেন্দ্র ৭৭০ টি। এরমধ্যে অধিক গুরুত্বপূর্ণ বা অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৯৬টি। গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে ৪০৫টি। আর সাধারণ কেন্দ্র আছে ২৬৯টি।


রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে এবার প্রার্থী রয়েছেন ১১ জন। এখানে মোট ভোটার ৪ লাখ ৪০ হাজার ২১৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৫৩ জন। আর নারী ভোটার আছেন ২ লাখ ২০ হাজার ৫৬৪ জন।


তানোর উপজেলার মুণ্ডমালা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটায় ৩ হাজার ৫৯৯ জন। তবে কেন্দ্রটিতে ভোটার উপস্থিতি কম রয়েছে।


এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা জাকির হোসেন জানান, শীতের কারণে ভোটার উপস্থিতি কম রয়েছে। রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, ভোটগ্রহণকে কেন্দ্র করে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল ৮টা থেকে একযোগে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

শেয়ার করুন