২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:২৬:২৭ অপরাহ্ন
রাজশাহী-৬ আসনে সরব নৌকা ও কাঁচি, নীরব ৪ প্রার্থী
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৪
রাজশাহী-৬ আসনে সরব নৌকা ও কাঁচি, নীরব ৪ প্রার্থী

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬ জন প্রার্থী রয়েছেন। এরমধ্যে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী গণসংযোগে দেখা গেলেও নিরব রয়েছেন ৪ জন প্রার্থী। দুইজনকে ভোটরা চিনলেও অন্যদের সাথে তেমন কোন পরিচয় নেই।


এ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি পরপর তিনবার এ আসনের সংসদ সদস্য হয়েছেন। দুইবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতীকে নির্বাচন করছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি রাহেনুল হক রায়হান।

এছাড়া প্রার্থী রয়েছেন জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির মহসিন আলী (আম), জাতীয় সমাজতান্ত্রিক দলের জুলফিকার মান্নান জামী (মশাল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের আব্দুস সামাদ (নোঙ্গর)।


প্রতীক বরাদ্দের পর গণসংযোগে ব্যস্ত আওয়ামী লীগের প্রার্থী শাহরিয়ার আলম এবং কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক রায়হান। প্রতিদিন তাঁরা কর্মী সমর্থক নিয়ে বাঘা ও চারঘাট উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। কিন্তু বাকি ৪ জন প্রার্থী নিরব ভূমিকায় রয়েছেন। বাঘা ও চারঘাট উপজেলায় নৌকা ও কাঁচির পোস্টার শোভা পেলেও অন্য প্রার্থীদের কোনো পোস্টার ও প্রচারণা তেমন চোখে পড়েনি।


এ বিষয়ে বাঘা বাজারের বাদশা কফি হাউজের মালিক বাদশা হোসেন বলেন, এ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ না করায় নৌকা ও কাঁচির মধ্যে হাড্ডাাড্ডি লড়াই হবে। গণসংযোগেও এ দুই প্রার্থীকে দেখা যাচ্ছে। অন্য প্রার্থীদের চোখে পড়েনি। তবে এই দুই প্রার্থীর লোকজন ভোট চাইতে আসসেন।


দুই প্রার্থীর মধ্যে নৌকার প্রার্থী শাহরিয়ার আলম ১৫ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন।

অপর দিকে স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীক নিয়ে রাহেনুল হক রায়হান নানা সমস্যার কথা তুলে ধরে গণসংযোগ করছেন।


এ আসনে বাঘা ৬১ ও চারঘাটে ৫৭টি মোট ১১৮টি কেন্দ্র রয়েছে। দুটি উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৪০ হাজার ৫২৭ ভোট। এরমধ্যে পুরুষ ১ লক্ষ ৭০ হজার ৫২৮ ও নারী ১ লক্ষ ৬৯ হাজার ৯৯৯ ভোট।


এরমধ্যে বাঘায় ১ লক্ষ ৬২ হাজার ৮৬১ ভোট। পুরুষ ৮১ হাজার ৪৭২ ও নারী ৮১ লক্ষ ৩৮৯ ভোট। চারঘাটে ১ লক্ষ ৭৭ হাজার ৬৬৬ ভোট। পুরুষ ৮৯ হাজার ৫৫ ও নারী ৮৮ হাজার ৬১০ ভোট।


শেয়ার করুন