২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৪২:৫৬ অপরাহ্ন
রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের এবার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার উপস্থিতিতে এই ভাঙচুরের ঘটনা ঘটানো হয়েছে বলেও দাবি করেন স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ভাঙচুরের ঘটনা ঘটে। ঘটনার পর বিষয়টি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচনী অনুসন্ধান টিমকে লিখিত ভাবে অবহিত করা হয়েছে। ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।



অভিযোগে উল্লেখ করা হয়েছে, দুর্গাপুরের কাঁঠালবাড়িয়া বাজারে ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী কার্যালয় ভাংচুর করে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার সমর্থকরা।



ওই সময় আব্দুল ওয়াদুদ দারা কাঁঠালবাড়িয়া বাজারে গণসংযোগ করছিলেন। দারার ইন্ধনেই স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়েছে বলে দাবি করেন ওবায়দুর রহমানের কর্মী-সমর্থকরা। এর আগে ১৯ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ব্যানার ঝুলাতে গিয়ে নৌকার সমর্থকের হামলায় গুরুতর আহত হন স্বতন্ত্র প্রার্থীর কর্মী আব্দুর রাজ্জাক।


এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান বলেন, নির্বাচন কমিশন যখন দেশে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে যাচ্ছেন ঠিক তখনই পেশি শক্তি ব্যবহার করে আব্দুল ওয়াদুদ দারা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে বিঘ্নিত করার চেষ্টা করছেন।পূর্ব পরিকল্পনা অনুযায়ী তারা বিভিন্ন জায়গা আমার কর্মী সমর্থকদের মারধর ও নির্বাচনী কার্যালয় ভাঙচুর করছে।


এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়লেও পরিস্থিতি আপাতত স্বাভাবিক রয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন