২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৯:১৯:১৩ অপরাহ্ন
গোদাগাড়ীতে ৫ কোটি টাকার হেরোইনসহ বাবা-ছেলে আটক
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
গোদাগাড়ীতে ৫ কোটি টাকার হেরোইনসহ বাবা-ছেলে আটক

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়া এলাকা থেকে প্রায় ৫ কোটি ২০ লাখ টাকার হেরোইনসহ বাবা ছেলেকে আটক করা হয়েছে। বুধবার ভোর রাতে রাজশাহী র‌্যাব-৫ এর সদর কোম্পানীর একটি দল অভিযান চালিয়ে হেরোইন উদ্ধার ও বাবা ছেলেকে আটক করে। বৃহস্পতিবার বিকেলে র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


আটক মাদক ব্যবসায়ীরা হলো- গোদাগাড়ী উপজেলার চরহনুমন্তনগর এলাকার গিয়াস উদ্দিনের ছেলে কাজিম উদ্দিন (৪৪) ও তার ছেলে জীবন আলী (১৭)।


র‌্যাব জানায়, রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত সংলগ্ন পদ্মার প্রত্যন্ত চরঅঞ্চল হেরোইন পাচারের একটি বড় রুট হিসেব ব্যবহৃত হয়। একারণে র‌্যাব-৫ এর গোয়েন্দা দল এই এলাকাগুলোতে গোয়েন্দা নজরদারির আওতায় রাখে। এরই প্রেক্ষিতে বুধবার দিবাগত রাত সাড়ে চারটার দিকে র‌্যাব-৫ এর সদর কোম্পানীর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে গোদাগাড়ীর চর হনুমন্তনগর এলাকার মাদক ব্যবসায়ী কাজিম উদ্দিন হেরোইনের একটি বড় চালান নিয়ে নিজ বাড়িতে অবস্থান করছে।


এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের দুইটি দল বিভক্ত হয়ে পদ্মা নদী পাড়ি দিয়ে চরহনুমন্তনগরে পৌঁছায়। পরে র‌্যাবের দুটি দল কাজিম উদ্দিনের বাড়ি ঘেরাও করে কাজিম উদ্দিন ও তার ছেলে জীবন আলীকে আটক করে। পরে র‌্যাবের জিজ্ঞাসাবাদে বাড়ির ভেতরের বাথরুমে কীটনাশক স্প্রে মেশিনের ভেতর অভিনব কায়দায় রাখা ২শ’ গ্রাম হেরোইন উদ্ধার হয়। এছাড়াও কাজিম উদ্দিন খড়ের স্তূপের মধ্য অভিনব কায়দায় রাখা ৫ কেজি হেরোইন বের করে দেয়। যার মূল্য প্রায় ৫ কোটি ২০ লাখ টাকা।


র‌্যাব জানায়, আটকের পর জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা বাবা ছেলে সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। কাজিম উদ্দিন মাদকের চালান সংগ্রহ করা ও অন্যান্য মাদক ব্যবসায়ীদের সকল ধরণের হিসাব-নিকাশ ও একাউন্টেন্ট হিসাবে কাজ করতেন কাজিম। এই চক্রের সদস্যরা বিভিন্ন পেশার ছদ্মবেশের আড়ালে ভারত থেকে হেরোইন চোরাচালান আমদানি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে। পরে আটক বাবা ছেলেকে গোদাগাড়ী থানায় সোপর্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দেয়া হয়েছে।


শেয়ার করুন