০১ মে ২০২৪, বুধবার, ০৮:৩১:১৬ অপরাহ্ন
প্রাথমিকের নিয়োগ পরীক্ষা আজ, প্রতি আসনে লড়ছেন ১৩০ প্রার্থী
  • আপডেট করা হয়েছে : ০৮-১২-২০২৩
প্রাথমিকের নিয়োগ পরীক্ষা আজ, প্রতি আসনে লড়ছেন ১৩০ প্রার্থী

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আজ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোর পরীক্ষা নেওয়া হবে। প্রতি আসনে লড়ছেন ১৩০ প্রার্থী


সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে বিভিন্ন কেন্দে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রয়োজনী সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিন বিভাগে এবারের পরীক্ষার্থীর সংখ্যা তিন লাখ ৬০ হাজার ৬৯৭ জন। কেন্দ্রের সংখ্যা ৫৩৫ ও কক্ষের সংখ্যা ৮১৮৬। পরীক্ষা-সংক্রান্ত জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের ০২৫৫০৭৪৯৬৯ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা বিভাগভিত্তিক দেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হবে।


প্রথম ধাপে পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন চাকরিপ্রার্থী। এ ধাপে বরিশাল, রংপুর ও সিলেট বিভাগের ৭২ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তথ্যানুযায়ী- তিন বিভাগের সরকারি প্রাথমিকে শূন্য পদ রয়েছে ২ হাজার ৭৭২টি। সেই হিসাবে প্রতি পদের বিপরীতে লড়বেন ১৩০ জন। তবে, কোটা সুবিধার কারণে নারী প্রার্থীরা নিয়োগের ক্ষেত্রে এগিয়ে থাকবেন।


শেয়ার করুন