২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২৪:৫১ অপরাহ্ন
কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন জোটের ঘোষণা আজ
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন জোটের ঘোষণা আজ

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারসহ একদফা দাবিতে যুগপৎ আন্দোলনে থাকা বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে যুক্তফ্রন্ট নামে নতুন জোট গঠন হচ্ছে। আজ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ জোট ঘোষণার কথা রয়েছে। 


মঙ্গলবার রাতে কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিব এ তথ্য নিশ্চিত করে যুগান্তরকে বলেন, নতুন জোট নির্বাচনে যাবে কি যাবে না তা সংবাদ সম্মেলনে জানাবেন চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।


তিনি দাবি করেন, বাংলাদেশ কল্যাণ পার্টি ছাড়াও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল), জাতীয় পার্টি (মতিনসহ) ৫ থেকে ৬টি দল যুক্ত রয়েছে। নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদও তাদের সঙ্গে আছে। কিন্তু এখনই তারা নতুন জোটে যুক্ত হবেন না, আরও পরে আসবেন। 


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ইস্যুতে তাদের বক্তব্য তুলে ধরবেন বলেও জানান সাকিব।


এদিকে ১২-দলীয় জোট থেকে কল্যাণ পার্টি আবারও নতুন জোট গঠন নিয়ে নানা গুঞ্জন চলছে। সংবাদ সম্মেলন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়া হতে পারে। তবে ১২-দলীয় জোটের শরিক দলের এক শীর্ষ নেতা বলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার জন্য বিভিন্ন সভা-সমাবেশে কল্যাণ পার্টির চেয়ারম্যান সবসময় জোরালো বক্তব্য দেন। এমনকি সরকারের নানা সমালোচনাও করে থাকেন। যুগপৎ আন্দোলন যখন চূড়ান্ত পর্যায়ে, তখন তিনি নির্বাচনে যাবেন তা বিশ্বাস হয় না। 


জানতে চাইলে মুসলিম লীগের (বিএমএল) অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী বলেন, নির্বাচনে যাওয়ার বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।


এদিকে নুরুর হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ নিয়ে কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিবের বক্তব্য সত্য নয় বলে জানিয়েছেন গণঅধিকার পরিষদের  উচ্চতর পরিষদ সদস্য আবু হানিফ। তিনি যুগান্তরকে বলেন, গণঅধিকার পরিষদ কোনো জোটে যাবে না। এমনকি সরকারের পাতানো কোনো নির্বাচনেও যাবে না। আমাদের ওপর চাপ আছে নির্বাচনে যাওয়ার, কিন্তু  অবৈধ সরকারের ফাঁদে পা দেবে না গণঅধিকার পরিষদ। প্রয়োজনে কারাগারে যেতে প্রস্তুত, তবু কোনো আপস নয়। বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাব না— এটি দলীয় সিদ্ধান্ত।


শেয়ার করুন