২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৩৪:০২ অপরাহ্ন
রাজশাহীতে রাস্তা দখল করে পাশের বাড়ির সেপটিক ট্যাংক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২২
রাজশাহীতে রাস্তা দখল করে পাশের বাড়ির সেপটিক ট্যাংক

রাজশাহী নগরীর নতুন বিলশিমলা এলাকার একটি পাড়ায় জনসাধারণের চলচলের রাস্তা দখল করে সেপটিক ট্যাংক নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ওই ব্যাক্তির নাম কাজল। তিনি নতুন বিলশিমলা এলাকার স্বর্ণকার মজিদের ছেলে। এনিয়ে এলাকাবাসী বিভিন্ন মহলে অভিযোগ করেও কোন সুরাহা পায়নি বলে জানা গেছে।

এলাকাবাসীর আরও অভিযোগ, অভিযুক্ত কাজল রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) অনুমোদন না নিয়েই এমনকি বিল্ডিংকোড অমান্য করে ওই রাস্তার সাথে নতুন একটি বাড়িও নির্মাণ করছেন।

সরেজমিনে নগরীর মেডিকেল বন্ধগেটের পশ্চিমে নতুন বিলশিমলার ওই পাড়ায় গিয়ে দেখাযায়, ৫ থেকে ৮ ফিট প্রশস্ত ওই রাস্তার একটি অংশে রাসিকের একটি ড্রেন নির্মাণ করা হয়েছে। ড্রেন সংলগ্ন রাস্তার ফাঁকা অংশে পাশের বাড়ির টয়লেটের মল-মূত্র ফেলার জন্য সেপটিক ট্যাংক স্থাপন করা হয়েছে। স্থানীয়রা জানান, ওই ট্যাংটি স্থাপন করেছেন রাস্তা সংলগ্ন বাড়ির মালিক কাজল।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা হলে তারা অভিযোগ করে জানান, শুরু থেকেই এ নিয়ে স্থানীয়রা মানা করলেও তাতে কাজ হয়নি। কাজল স্থানীয় ভাবে প্রভাবশালী হওয়ায় তাকে কোন ভাবেই রাস্তা দখল করে এই সেপটিক ট্যাংক নির্মাণ থেকে থামানো যায়নি। এদিকে সেপটিক ট্যংকটি স্থাপনের ফলে স্থানিয়দের চলচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এবিষয়ে রাসিকের ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন জানান, এভাবে মোবাইলে কোন বক্তব্য দেয়া যায় না। কাউন্সিলরকে ঘটনাস্থলে নিয়ে যেতে চাইলে তিনি ওই স্থান পরিদর্শনেও অস্বীকৃতি জানান।

এদিকে অভিযুক্ত কাজল জানান, ওই স্থনটি রাস্তা নয় তাদের পৈত্রিক জমি। কাজলের নবনির্মিত বাড়িটি নির্মাণে আরডিএ এর অনুমো নেয়া হয়েছে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, এর উত্তর দিতে তিনি বাধ্যনন।

শেয়ার করুন