৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:৪৫:১৭ অপরাহ্ন
বঙ্গবন্ধুর বায়োপিক বাংলাদেশের ইতিহাস তুলে ধরবে: প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২৩
বঙ্গবন্ধুর বায়োপিক বাংলাদেশের ইতিহাস তুলে ধরবে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ (মুজিব: দ্য মেকিং অব আ নেশন) চলচ্চিত্র থেকে ইতিহাসের অনেক অজানা তথ্য ও নতুন অধ্যায় সম্পর্কে জাতি জানতে পারবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের প্রিমিয়ার শোর উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রী আরও বলেন, এই চলচ্চিত্র দেখলে বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে জানতে পারবেন। সবচেয়ে বড় কথা, আমার মা-বাবা, পরিবার সম্পর্কে জানতে পারবেন।


ইতিহাস কেউ কখনো মুছে দিতে পারে না মন্তব্য করে বঙ্গবন্ধুকন্যা ইতিহাস জানার জন্য চলচ্চিত্রটি সবাইকে দেখার জন্য আহ্বান জানান।


দীর্ঘদিন ধরে আলোচনা চলছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর নির্মিত এই চলচ্চিত্র নিয়ে। এরই মাঝে ইউটিউবে প্রকাশ হয় ট্রেলার। এবার সেই অপেক্ষার প্রহর শেষ হলো। আগামীকাল শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘মুজিব: একটি জাতির রূপকার’।


ছবিটি বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। এতে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় প্রযোজক, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এবং ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশন (এনএফডিসি) লিমিটেড নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছে।


শেয়ার করুন