২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৫৩:২৮ অপরাহ্ন
‘পাকিস্তানি অধিনায়ক’ সাকিবসহ অধিনায়ক দিবসের যত ঘটনা
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২৩
‘পাকিস্তানি অধিনায়ক’ সাকিবসহ অধিনায়ক দিবসের যত ঘটনা

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠান না হওয়ার কথা শোনা যাচ্ছিল ভারতীয় গণমাধ্যমগুলোতে। গতকাল অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও হয়নি সে অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠান না হলেও ১০ দলের অধিনায়ক নিয়ে হয়েছে অধিনায়ক দিবস। যে অধিনায়ক দিবসে হয়েছে বেশ কিছু মজার ঘটনা।


আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হয়েছে অধিনায়ক দিবস। ১০ দলের অধিনায়ক অনুষ্ঠানে পাশাপাশি বসেছেন। রবি শাস্ত্রী, এউইন মরগানের মতো তারকারা অনুষ্ঠান সঞ্চালনা করেছেন। অধিনায়কদের অনেক রকম প্রশ্ন করেছেন। যখন সাকিব আল হাসানকে প্রশ্ন করা হয়, তখন টিভিতে দেখা গেল অদ্ভুত ঘটনা। সাকিবের নামের নিচে লেখা ‘ক্যাপ্টেইন, পাকিস্তান’। টিভিতে এমন ভুল দেখে হয়তো অনেকে চমকে গিয়েছিলেন।


সাকিবের পরিচয় ভুলের মতো ঘটেছে আরও এক মজার ঘটনা। অধিনায়ক দিবস চলা অবস্থায় দেখা যায়, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা ঘুমিয়ে পড়েছেন। বাভুমার ঘুমানোর দৃশ্য সামাজিকমাধ্যমে ভাইরাল হয়ে যায় মুহূর্তেই। এ নিয়ে বেশ হাস্যরসিকতাও হয়েছে। পরে স্বয়ং বাভুমা এ নিয়ে মজা করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক পোস্ট করেছেন, ‘আমি ঘুমাইনি। দোষ ক্যামেরার।’


কোনো বিশ্বকাপ শুরুর আগে সাধারণত তার আগের বিশ্বকাপ নিয়ে কথাবার্তা হয়।  গতকালের অনুষ্ঠানেও ছিল ২০১৯ বিশ্বকাপ নিয়ে আলাপ-আলোচনা। বিশেষ করে ২০১৯ বিশ্বকাপের ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনালের প্রসঙ্গ এসেছে অনেকবার। লর্ডসে মূল ম্যাচ, সুপার ওভার টাই হলে বাউন্ডারির হিসেবে জিতে যায় ইংল্যান্ড। গত বিশ্বকাপে দুই দলকেই যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা উচিত ছিল কি না, রোহিত শর্মার কাছে এমন প্রশ্ন গিয়েছে। ভারতীয় অধিনায়ক বলেন, ‘আরে ভাই। বিশ্বকাপের জয়ী দল ঘোষণার দায়িত্ব তো আমার না।’ রোহিতের কথা বুঝতে পারেননি ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। পরে বাটলারকে রোহিতের কথা অনুবাদ করে শুনিয়েছেন বাবর আজম। বাবরের কথা শুনে বাটলারও মজা পেয়েছেন।


শেয়ার করুন