২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:৪৬:২৩ অপরাহ্ন
বাগমারায় পেঁয়াজ বীজ প্রণোদণার উদ্বোধন করলেন এমপি এনামুল
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২৩
বাগমারায় পেঁয়াজ বীজ প্রণোদণার উদ্বোধন করলেন এমপি এনামুল

রাজশাহীর বাগমারায় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে প্রণোদনার আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ আবাদ বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও অন্যান্য উপকরণ বিতরণের উদ্বোধন করা হয়েছে।


শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং কৃষি প্রণোদনার উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।


উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি অফিসার কৃষিবিদ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।


এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুর রাজ্জাক, চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানাসহ বিভিন্ন দপ্তরের প্রধান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং কৃষকগণ।


অনুষ্ঠানে পেঁয়াজ প্রণোদনার আওতায় উপজেলার বিভিন্ন এলাকার ৫৫০ জন কৃষককে ১ কেজি করে পেঁয়াজ বীজ, ২০ কেজি করে ডিএপি, ২০ কেজি করে এমওপি, ৫ কেজি করে জৈব সার, ২ ধরনের কীটনাশক, ২ ধরনের সুতলি ও পলিথিন এবং ২ হাজার ৮০০ টাকা করে নগদ এ্যাপসে দেয়া হবে।

শেয়ার করুন