০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১২:০৯:০৯ অপরাহ্ন
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি মামলায় নেত্রকোনায় বিএনপি নেতা চাঁদ
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি মামলায় নেত্রকোনায় বিএনপি নেতা চাঁদ

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে নেত্রকোনা আদালতে করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদের জামিন নামঞ্জুর করেছেন আদালত।


বুধবার বেলা ১১টার দিকে তিনি নেত্রকোনা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে বিচারক কামাল হোসাইন তাঁর জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


মামলার বাদীপক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মহিদুল রহমান তালুকদার বলেন, আবু সাঈদের বিরুদ্ধে করা চারটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বুধবার আদালতে তাঁকে হাজির করলে বিচারক জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান।


তিনি বলেন, গত ২২ ও ২৩ মে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অসিত সরকার, জেলা যুবলীগ নেতা সিদ্ধার্থ শংকর পাল ও রেজাউল হাফিজ নেত্রকোনা আদালতে পৃথক চারটি মামলা করেন। তখন আদালত অভিযোগগুলো আমলে নিয়ে নেত্রকোনা মডেল থানার ওসিকে মামলা আকারে গ্রহণ করার আদেশ দেন।


চলতি বছরের ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে একটি জনসভায় প্রধানমন্ত্রীকে কটূক্তি করে বক্তব্য দেওয়ার অভিযোগ পুঠিয়া থানায় হওয়া একটি মামলায় আবু সাঈদকে ২৫ মে গ্রেপ্তার করা হয়। একই বক্তব্যকে কেন্দ্র করে রাজশাহীসহ দেশের অন্যান্য জেলায় আবু সাঈদের নামে ২৭টি মামলা হয়। এসব মামলায় তিনি কারাগারে আছেন। তাঁর বিরুদ্ধে বর্তমানে ৭৩টি মামলা চলমান বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।


শেয়ার করুন