০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১১:৫৯:২৬ পূর্বাহ্ন
হঠাৎ বৈঠকে সচিবরা
  • আপডেট করা হয়েছে : ২৪-০৭-২০২৩
হঠাৎ বৈঠকে সচিবরা

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন হঠাৎ সব সচিবকে ডেকেছেন। আজ সোমবার সকাল ১০টায় সচিবালয়ে সচিবসভার বৈঠকটি শুরু হয়েছে। জাতীয় নির্বাচনের মাত্র কয়েক মাস আগে এই সচিবসভাকে গুরুত্বপূর্ণ হিসেবে মনে করা হচ্ছে।


একাধিক সচিব জানিয়েছেন, গতকাল রোববার বিকেলে হঠাৎ তাদের সচিবসভার বৈঠকের কথা জানানো হয়। কী নিয়ে আলোচনা হবে, তা বলা হয়নি।


জানা যায়, আগামীকাল মঙ্গলবার প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। সেখানে মোট ছয়টি আলোচসূচি ছিল। সাধারণত যেসব মন্ত্রণালয়ের বিষয় থাকে, সেসব মন্ত্রণালয়ের সচিবরা এই বৈঠকে উপস্থিত থাকেন।


তবে রোববার বিকেলে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। তাতে প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব কমিটির বৈঠক পরিবর্তন করে আজ সোমবার আনা হয়। একই সময়ে সচিবসভাও অনুষ্ঠিত হবে বলে জানা যায়।


মন্ত্রিপরিষদ বিভাগের সূত্র বলছে, সচিবসভায় সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। বিশেষ করে আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে মাঠ প্রশাসনের প্রস্তুতির বিষয়ে আলোচনা হবে। এ ছাড়া সরকারের উন্নয়ন প্রকল্প, বিদ্যুৎ, জ্বালানি, শূন্য পদসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। বর্তমানে সচিব পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন ৮৫ জন।


আজকের প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব কমিটির বৈঠকে মোট ছয়টি প্রস্তাব অনুমোদনের জন্য উত্থাপন করা হবে, যার মধ্যে সবচেয়ে বড় প্রস্তাব হচ্ছে- সরকারিকরণের আগে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক ও কর্মচারীদের আত্তীকরণের লক্ষ্যে ৭০টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ৩ হাজার ২৭৬টি পদ তৈরি।


শেয়ার করুন