২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:৪০:১৬ অপরাহ্ন
চাঁদকে মুক্তি দিতে মিনুর ৭ দিনের আল্টিমেটাম
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২৩
চাঁদকে মুক্তি দিতে মিনুর ৭ দিনের আল্টিমেটাম

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ এবং মহানগরের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে মুক্তি দিতে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন দলটির চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। 


আজ শনিবার জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে আল্টিমেটাম দেন বিএনপির এ শীর্ষ নেতা। 


সংবাদ সম্মেলনে মিজানুর রহমান মিনু বলেন, ‘দুই নেতাকে সময়সীমার মধ্যে মুক্তি না দিলে রাজশাহী থেকেই কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’ 


তিনি আরও বলেন, ‘মিলনকে ঢাকার সমাবেশ থেকে গ্রেপ্তারের পর পাঁচটি গায়েবি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে পুলিশ। চাঁদের বিরুদ্ধে ১৫টি জেলায় মামলা দিয়ে নির্যাতন করা হচ্ছে। সরকার আন্দোলনে ভীত হয়ে গায়েবি মামলা দিয়ে তাঁদের ওপর নির্যাতন করছে যা কাম্য নয়। গ্রেপ্তারকৃত দুই নেতার পরিবারের সদস্যরা অমানবিক কষ্টে দিনাতিপাত করছে। সে জন্য আমরা তাদের মুক্তির দাবি করছি। সাত দিনের মধ্যে তাদের মুক্তি না দিলে, কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’ 


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দিয়ে গ্রেপ্তার হওয়া আবু সাঈদ চাঁদ তিন মাসের বেশি সময় ধরে কারাবন্দী রয়েছেন। দেশের বিভিন্ন জেলায় তাঁকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। কয়েক দফা রিমান্ডও মঞ্জুর হয়েছে তাঁর। আর ঢাকায় সমাবেশে গিয়ে গ্রেপ্তার হওয়া মিলন কারাগারে আছেন এক মাসের বেশি সময় ধরে। তাঁকেও রাজশাহীর কয়েকটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। 


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন—বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগরের আহ্বায়ক এরশাদ আলী ঈশা, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্যসচিব বিশ্বনাথ সরকার, মহানগরের সদস্যসচিব মামুন অর রশীদ প্রমুখ।


শেয়ার করুন