২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৬:০৩:৩০ অপরাহ্ন
জুড়ীতে হাতির আক্রমণে মাহুতের মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২৩
জুড়ীতে হাতির আক্রমণে মাহুতের মৃত্যু

মৌলভীবাজারের জুড়ীতে হাতির আক্রমণে গোলাম মোস্তফা (৪৫) নামে এক মাহুতের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় সাগরনাল পাহাড়ের ভেতরে এ ঘটনা ঘটে। জুড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবীর বিষয়টি নিশ্চিত করেন। 


গোলাম মোস্তফা জয়পুরহাটের মৃত ইয়াকুব আলীর ছেলে। 


স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা যায়, কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ রহমান আতিকের মালিকানাধীন কয়েকটি হাতি রয়েছে। হাতিগুলো হারারগজ ও সাগরনাল পাহাড়ে বিচরণ করে। এর মধ্যে এই হাতিটি গত এক মাস ধরে উন্মত্ত আচরণ করছিল। এটি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং পাহাড়ের ভেতরে ঘোরাফেরা করছিল। সোমবার বিকেলে মাহুত গোলাম মোস্তফাসহ ছয়জন উন্মত্ত হাতিটি নিয়ন্ত্রণে আনতে সাগরনাল বাঁশমহালের ভেতরে যান। এ সময় হাতিটি মাহুত মোস্তফাকে আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। 


হাতির মালিক এম এ রহমান আতিক বলেন, ‘গোলাম মোস্তফা দীর্ঘ ৮-১০ বছর ধরে আমার মালিকানাধীন হাতির মাহুত হিসেবে কাজ করছেন। সোমবার তিনিসহ ছয়জন মাহুত হাতি আনতে যান। এ সময় হাতির আক্রমণে গোলাম মোস্তফা মারা যান। 


জুড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবীর বলেন, লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হবে। এ বিষয়ে নিহতের পরিবার থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন