২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:১৩:১৮ পূর্বাহ্ন
ঘোড়ার সঙ্গে বন্ধুত্ব করলেন শ্রাবন্তী
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২৩
ঘোড়ার সঙ্গে বন্ধুত্ব করলেন শ্রাবন্তী

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’কে বড় পর্দায় নিয়ে আসছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী টলিউড নির্মাতা শুভ্রজিৎ মিত্র।


এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবিটির জন্য বেশ কসরত করতে হচ্ছে অভিনেত্রীকে। ঘোড়সওয়ার থেকে মার্শাল আর্ট, তরবারি চালানো, অভিনয় প্রশিক্ষণ ও ভাষা শিক্ষা কোনোটাই বাদ রাখছেন না তিনি।


ক্যারিয়ারের সবথেকে বড় সিনেমার শুটিং শুরু হবে আগামী নভেম্বর থেকে। তাই প্রস্তুতিতে কোনো ফাঁকফোঁকর রাখতে চাইছেন না শ্রাবন্তী। ‘দেবী চৌধুরানী’ ছবিতে চরিত্রের প্রয়োজনে তাকে ঘোড়া চালাতে হবে।


তাই আপাতত তিনি ঘোড়া চালানো শিখছেন। বুধবার (৩০ আগস্ট) থেকে তিনি ঘোড়া চালানো শিখছেন। এদিন সময়মতো একদম সকাল সাড়ে ছয়টা নাগাদ পৌঁছে যান ময়দানে। তারপরই বাধ্য ছাত্রীর মতো শুরু করেন ট্রেনিং নেওয়া।


ঘোড়া চালানোর অভিজ্ঞতা জানাতে গিয়ে এক সাক্ষাৎকারে শ্রাবন্তী বলেন, ‘প্রথম প্রথম একটু ভয় লাগছিল। কিন্তু পরে সেটা একদমই কেটে গিয়েছে। ঘোড়ার সঙ্গে বন্ধুত্ব হয়ে গিয়েছে।


আসলে এ তো আর বেড়াতে গিয়ে ঘোড়ায় চড়া নয়, নিজে চালানো। তবে আমায় যিনি ঘোড়া চালানো শেখাচ্ছেন তিনি বলেছেন প্রথম দিন অনুযায়ী নাকি আমি ভালো পারফর্ম করেছি।


ভোজনরসিক শ্রাবন্তী ‘দেবী চৌধুরানী’ হওয়ার জন্য ইতোমধ্যে ১০ কেজি ওজন কমিয়েছেন। আগামীতে অভিনেত্রী সোহাগ সেনের কাছ থেকে নেবেন অভিনয়ের প্রশিক্ষণ।


তার কথায়, ‘আমি ভালো করে তৈরি হয়ে সেটে যেতে চাই। সেই সময়ের কথা বলার ধরন, ভাষা সবটাই রপ্ত করতে হবে। প্রসঙ্গত, ‘দেবী চৌধুরানী’ ছবিতে ভবানী পাঠকের চরিত্রে থাকবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।


এছাড়া অন্যান্য ভূমিকায় থাকবেন সব্যসাচী চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, বিবৃতি চট্টোপাধ্যায়। জানা গেছে, আগামী নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলবে এই ছবির শুটিং। বাংলা ছাড়া আরও ছয় ভাষায় মুক্তি দেওয়া হবে ছবিটি।

শেয়ার করুন