৩০ মে ২০২৪, বৃহস্পতিবার, ০২:২৮:৫০ পূর্বাহ্ন
বাংলাদেশ সীমান্তে ৬৪৪ বোতল ফেনসিডিল জব্দ করল বিএসএফ
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৩
বাংলাদেশ সীমান্তে ৬৪৪ বোতল ফেনসিডিল জব্দ করল বিএসএফ

বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে ৬৪৪ বোতল নিষিদ্ধ ঘোষিত কফের সিরাপ ফেনসিডিল জব্দ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। নিষিদ্ধ ঘোষিত ফেনসিডিল নামে ওই কফের ওষুধের বোতলগুলো ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করা হচ্ছিল। এ ঘটনায় পাচারকারীদেরও আটক করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।


প্রতিবেদনে বলা হয়েছে, পৃথক কয়েকটি ঘটনায় মোট ৬৪৪ বোতল ফেনসিডিল জব্দ করে বিএসএফ। ভারতীয় মুদ্রায় এর বাজারমূল্য প্রায় ১ লাখ ২৯ হাজার ৮৩৪ রুপি।


ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুসারে, গত ২৫ আগস্ট ঘটে যাওয়া প্রথম ঘটনায় পশ্চিমবঙ্গের হাকিমপুর বর্ডার ফাঁড়িতে মোতায়েন বিএসএফ জওয়ানরা উত্তর ২৪ পরগনা জেলার বিথারি বাজার এলাকা থেকে আসা একটি সন্দেহজনক গাড়ি থামিয়ে তল্লাশি চালায়। তল্লাশির সময় জওয়ানরা গাড়ির পেছনের সিটের নিচ থেকে ১৯৬ বোতল ফেনসিডিল জব্দ করে। এ ঘটনায় সাবির শেখ নামে উত্তর ২৪ পরগণার এক যুবককে আটক করা হয়েছে।


একই দিনে চালানো আরেক অভিযানে বিএসএফ জওয়ানেরা কালাঞ্চি সীমান্ত ফাঁড়ির কাছ থেকে ৪৪৮ বোতল ফেনসিডিল জব্দ করেন। এ ঘটনায়ও বিএসএফ একজনকে আটক করেছে। তবে তাঁর নাম-পরিচয় জানা যায়নি।


জব্দ ফেনসিডিল ও আটক দুই পাচারকারীকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।


শেয়ার করুন