২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৫৫:৩০ অপরাহ্ন
চাকরি শেষ দিনে ঘোড়ার গাড়িতে চরিয়ে বিদায় দিলেন শিক্ষকে
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
চাকরি শেষ দিনে ঘোড়ার গাড়িতে চরিয়ে বিদায় দিলেন শিক্ষকে

ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে চাকরির শেষ দিনে ঘোড়ার গাড়িতে চরিয়ে বিদায় দিয়েছেন শিক্ষক দুলাল আহমদ। তিনি নওগাঁর বদলগাছী উপজেলায় ভরট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি নওগাঁ সদর উপজেলার কীত্তিপুর গ্রামের মৃত মোশাররফ হোসেন মন্ডলের ছেলে। ১৯৮৭ সালে ৪ অক্টোবর চাকরিতে যোগদান করে সুনামের সাথে প্রায় ৩৬ বছর চাকরি করে আজ অবসরে গেলেন।


আজ কর্মজীবন থেকে তিনি বিদায় নিয়েছেন। এ উপলক্ষে বৃহস্পিবার দুপুরে প্রতিষ্ঠান মিলনায়তনে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে নওগাঁ সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. নাসিম আলমের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. আমিরুল ইসলাম।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বালুভরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল এমরান হোসেন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা ও মিজানুর রহমান, নজিপুর সরকারি কলেজের প্রভাষক মাহমুদুল হাসান হিরো, বদলগাছী মহিলা কলেজের প্রভাষক নজরুল ইসলাম, তেঁতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জাগোনিউজের সহকারি বার্তা সম্পাদক(কান্ট্রি এডিটর) আনোয়ার হোসেন।


এসময় মিঠাপুর আর্দশ কলেজের প্রভাষক ফিরোজ হোসেন, ঢেকড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশীদ, সমাজসেবক মজিদুল ইসলাম, শিক্ষক বায়েজীদ হোসেন ও শিক্ষক নজিবর রহমান সহ শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। পরে বিদায়ী শিক্ষককে বিভিন্ন উপহার প্রদান করেন স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীরা।


বিদায়ী শিক্ষক মো. দুলাল আহমদ বলেন, ৩৬ বছর চাকরি করেছি। এসময়ে মধ্যে আমার কোন ধরনের ছুটির প্রয়োজন হয়নি। শিক্ষার্থীদের সবসময় পড়াশুনার প্রতি উদৃদ্ধ করেছি। পরিশেষে কর্মময় জীবনে কোন ধরনের ভুলক্রুটি করে থাকলে সবার কাছ ক্ষমা প্রার্থনা করছি। বাঁকী জীবন পরিবার পরিজন নিয়ে সুষ্ঠু ও সুন্দর ভাবে অতিবাহিত করতে পারি সবার কাছে দোয়া কামনা করছি। আমার চাকরি জীবনের শেষ দিনে সুন্দর অনাড়ম্বরের মধ্য দিয়ে বিদায় হবে যা ছিল কল্পনাতিত।

শেয়ার করুন