৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:১৯:০১ পূর্বাহ্ন
নওগাঁকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
নওগাঁকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা

মুজিববর্ষ উপলক্ষে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে নওগাঁ জেলায় ২০২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।


বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ২২, ১০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন কর্মসূচির আওতায় ২ শতাংশ খাস জমিসহ গৃহ প্রদান কর্মসূচীর উদ্বোধন করেন তার মধ্যে নওগাঁ জেলায় এই ২০২টি পরিবার গৃহ পেলেন।


জেলার নওগাঁ সদর উপজেলার ১৩০টি, আত্রাই উপজেলার ৪৫টি এবং বদলগাছি উপজেলার ২৭টি পরিবারের মধ্যে বরাদ্দকৃত গৃহের চাবি হস্তান্তর করা হয়।


নওগাঁ জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬টি পরিবার, ২য় পর্যায়ে ৫০২ টি পরিবার, ৩য় পর্যায়ে ৭৩৭টি পরিবার এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১২৯০টিসহ ইতিপূর্বে জেলার মোট ৩৫৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসিত করা হয়েছে।


আর চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ২০২টি গৃহ প্রদানের মধ্যে দিয়ে পুনর্বার মোট পরিবারে সংখ্যা দাঁড়ালো ৩৭৮৭টি।


বুধবার ২০২টি পরিবারের মধ্যে গৃহ প্রদান করায় জেলায় হালনাগাদ নিরুপিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী নওগাঁ জেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষনা করা হয়৷


প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বিটিভির মাধ্যমে ভূমিহীন গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।


এ উপলক্ষে স্থানীয়ভাবে আয়োজিত আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক গোলাম মওলা, ভাবপ্রাপ্ত পুলিশ সুপার গাজিউর রহমান, সিভিলসার্জন ডাক্তার আবু হেনা রায়হানুজ্জামান সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইসচেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম রবিন শীষ।

শেয়ার করুন