২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:৩৪:৪৫ অপরাহ্ন
রুদ্ধশ্বাস ম্যাচে নাটকীয় ‘টাই’
  • আপডেট করা হয়েছে : ২২-০৭-২০২৩
রুদ্ধশ্বাস ম্যাচে নাটকীয় ‘টাই’

চার বলে ভারতের জয়ের জন্য প্রয়োজন ১ রান। বাংলাদেশের দরকার ১ উইকেট। মারুফা আক্তারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিলেন মেঘনা সিং। বল আশ্রয় নিল কিপারের গ্লাভসে।


আউটের সিদ্ধান্ত পাওয়ার আগেই উদযাপন শুরু করলেন কিপার নিগার সুলতানা। পরে আঙুল তুললেন আম্পায়ার। মেঘনা তাতে অবাক। বাংলাদেশের ক্রিকেটারদের ওসব দেখার সময় কোথায়! তারা মেতে উঠল অবিশ্বাস্যভাবে পরাজয় এড়ানোর বাঁধনহারা উল্লাসে।


আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের সিরিজ নির্ধারণী ম্যাচটি হারের দুয়ার থেকে ‘টাই’ করল বাংলাদেশ। বাংলাদেশের ৪ উইকেটে হারিয়ে করা ২২৫ রানের জবাবে ভারত গুটিয়ে গেল সমান স্কোরেই।


ম্যাচ একসময় ছিল ভারতের প্রায় মুঠোয়। কিন্তু স্রেফ ৩৪ রানে শেষের ৬ উইকেট তুলে নেয় বাংলাদেশ। সিরিজ ফয়সালার ম্যাচটি তাই জিততে পারল না কোনো দল। সিরিজও শেষ হলো ১-১ সমতায়।


৮ বলে যখন প্রয়োজন ৮ রান, মেঘনার বাউন্ডারিতে ম্যাচ অনেকটা হেলে পড়ে ভারতের দিকে। শেষ ওভারে প্রয়োজন পড়ে ৩ রানের। মারুফা আক্তারের প্রথম দুই বলে একটি করে রান নেন মেঘনা ও জেমিমা রদ্রিগেস। পরের বলেই মেঘনার বিদায়ে নাটকীয় সমাপ্তি।


মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ‘টাই’ এটি। সব মিলিয়ে এই সংস্করণে ‘টাই’ হওয়ার নবম ঘটনা এটি।


আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজের তিন ম্যাচ থেকে দুই দলই পেল সমান ৩টি করে পয়েন্ট। ৯ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে উঠে এসেছে বাংলাদেশ। সমান ম্যাচে ১৫ পয়েন্টে শীর্ষস্থান অক্ষুণ্ণ রয়েছে ভারতের।


এই ম্যাচে ইতিহাসের অংশ হয়েছেন ফারজানা হক। এই সংস্করণে দেশের প্রথম সেঞ্চুরি করেছেন অভিজ্ঞ ব্যাটার। ১৬০ বলের ম্যারাথন ইনিংসে ৭ চারে তিনি করেছেন ১০৭ রান।

শেয়ার করুন