২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:২১:২৬ অপরাহ্ন
ফারুকির প্রিয় শিকার হয়ে উঠছেন তামিম
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২৩
ফারুকির প্রিয় শিকার হয়ে উঠছেন তামিম

আলোচনা-সমালোচনার জবাব দেওয়ার একটাই উপায় ছিল তামিম ইকবালের সামনে—ভালো একটি ইনিংস খেলা। চোটের সঙ্গে লড়াই আর ছন্দ হারিয়ে নিজেকে খোঁজা তামিম সেটি করে দেখাতে পারলেন কই! চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ২১ বলে ১৩ রানের ইনিংস খেলে ফজলহক ফারুকির বলে আউট হয়ে ফিরেছেন এই বাঁহাতি ওপেনার।


তামিমের উইকেট তুলে নিয়ে ফারুকিও যেন বেশ তৃপ্ত। এই আফগান পেসারের গা ছাড়া উদ্‌যাপন সেটিই বলছে। এ নিয়ে দুজনের চারবারের মুখোমুখি লড়াইয়ে চারবারই তামিমকে শিকারে পরিণত করেছেন ফারুকি। গত বছরের ফেব্রুয়ারিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনবার, আজ নিয়ে চারবার ফারুকির কাছে পরাস্ত হলেন তামিম।


শুরু থেকেই ফারুকির বলে অস্বস্তিতে ছিলেন তামিম।  কয়েকবার ব্যাট-প্যাডের মাঝ দিয়ে বল যায় উইকেটকিপারের হাতে। বল প্যাডে লাগলে আবেদনও করেন আফগানরা। ফল পেতেও দেরি হয়নি। ফারুকি বলটা করেন লেংথ থেকে কিছুটা পেছনে ফেলে অফ স্টাম্পের বাইরে। তামিমের কিছুটা অলস ভঙ্গির খেলতে চাওয়াটা ফলপ্রসূ হয়নি। ব্যাট ছুঁয়ে বল জায়গা করে নেয় উইকেটকিপারের গ্লাভসে।


ফারুকি যেন এটাই প্রমাণ করে চলেছেন—তামিমের উইকেটটি বেশ প্রিয় তাঁর। চট্টগ্রামে গত বছরের সিরিজেও প্রথম অসাধারণ বোলিং করেছিলেন ফারুকি। আজও এ পর্যন্ত ৫ ওভারে ১৬ রান দিয়ে নিলেন ১ উইকেট।


শেয়ার করুন