২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৯:৪২:৪৮ অপরাহ্ন
রাজশাহীতে কমেছে কাঁচা মরিচের দাম
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২৩
রাজশাহীতে কমেছে কাঁচা মরিচের দাম

বেশ কয়েকদিন ঊর্ধ্বমুখী থাকার পর রাজশাহীতে সামান্য কমেছে কাঁচা মরিচের দাম। কেজিতে দাম কমেছে ৫০ টাকা । রোববার রাজশাহীর সাহেব বাজারে কাঁচামরিচ প্রতি কেজি খুচরা বিক্রি হয়েছে ৫৮০ থেকে ৬০০ টাকা দরে। আর পাইকারি বাজারে ৫২০ থেকে ৫৩০ টাকা কেজি। একদিন আগে শনিবার ৬০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হয় কাঁচা মরিচ।


সাহেব বাজার কাঁচা বাজারের বিক্রেতারা জানিয়েছেন, সবগুলো বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হলে সরবরাহ বেড়ে যাওয়ায় দাম কমতে শুরু করেছে। এছাড়া দাম বেড়ে যাওয়ার কারণে মানুষ কাঁচামরিচ কম কিনছেন বলে জানিয়েছেন বিক্রেতারা।


রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিপ্তর সূত্রে জানা গেছে, এবার রাজশাহী জেলার ৮টি উপজেলা ও মেট্রো এলাকায় মোট ৮৫০ হেক্টর জমিতে মরিচের আবাদ হয়েছে। এর সবচেয়ে বেশি মরিচ চাষ করা হয় বাগমারা উপজেলায় ২৪০ হেক্টর। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে গোদাগাড়ি উপজেলা। সেখানে মরিচের আবাদ হয়েছে ১৯৫ হেক্টর জমিতে।


রাজশাহীতে সাড়ে ৮০০ হেক্টর জমির মধ্যে পবা উপজেলায় ৭০ হেক্টর, দূর্গাপুর উপজেলায় ৭৫ হেক্টর, মোহনপুর উপজেলায় ৪০ হেক্টর, চারঘাট উপজেলায় ২৫ হেক্টর, পুঠিয়া উপজেলায় ১০০ হেক্টর, বাঘা উপজেলায় ৮০ হেক্টর এবং সবচেয়ে কম আবাদ হয়েছে তানোর উপজেলায় ১০ হেক্টর জমিতে। এছাড়াও মেট্রো এলাকায় বোয়ালিয়া ১৫ হেক্টর জমিতে মরিচ চাষ হয়েছে।

শেয়ার করুন