২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩৭:৫৭ অপরাহ্ন
হাজিদের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায় আসবে সোমবার
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২৩
হাজিদের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায় আসবে সোমবার

শুক্রবার হজের আনুষ্ঠানিকতা শেষ হয়েছে।এখন হাজিদের দেশে ফেরার পালা।হাজিদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফিরতি ফ্লাইট আগামী রোববার রাতে মদিনা থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে। সোমবার ভোর ৬টা ৫ মিনিটে হাজিদের নিয়ে ঢাকায় পৌঁছাবে ফ্লাইটটি।


বাংলাদেশ বিমান জানিয়েছে, চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ করতে গেছেন।এসব হজযাত্রীদের বহন করতে মোট ৩২৫টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে।এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৮০ জন, সৌদি এয়ারলাইন্স ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী বহন করেছে।


এদিকে হাজিদের সৌদিতে জমজমের পানি না কেনার জন্য অনুরোধ জানিয়েছে তাদের বহনকারী এই তিন এয়ারলাইন্স। ঢাকায় হযরত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রত্যেক হাজি ৫ লিটারের জমজমের পানির একটি বক্স পাবেন। ঢাকা ছাড়াও চট্টগ্রাম অথবা সিলেট বিমানবন্দরেও একইভাবে জমজমের পানি পাবেন হাজিরা।


এয়ারলাইন্সগুলো হাজিদের সতর্ক করে জানায়, সৌদি সরকার প্রত্যেক হাজির জন্য ৫ লিটারের জমজমের পানি নির্ধারণ করেছে। তার বেশি আনার সুযোগ নেই।কেউ এটি না মানলে বিমানবন্দরে লাগেজ আটকে যাবে।একইভাবে অনেক হাজি সৌদি থেকে উট, দুম্বার কাঁচা মাংস ফ্রোজেন করে আনার চেষ্টা করেন। এটিও নিষিদ্ধ।

শেয়ার করুন