২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১৮:৫৪ পূর্বাহ্ন
টঙ্গীতে বেতন বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ
  • আপডেট করা হয়েছে : ১৯-০৬-২০২৩
টঙ্গীতে বেতন বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ

গাজীপুরের টঙ্গীতে বেতন ও ঈদ বোনাসের দাবি জানিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকেরা। 


আজ সোমবার সকাল সাড়ে ৮টায় টঙ্গী হোসেন মার্কেট এলাকার বিএইচআইএস অ্যাপারেলস লিমিটেড নামক কারখানার শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। 


পরে পুলিশের অনুরোধে প্রায় ঘণ্টাব্যাপী করা এ অবরোধ তুলে নিয়ে কারখানায় ফিরে যান শ্রমিকেরা। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। 


কারখানা সূত্রে জানা যায়, কয়েক দিন যাবৎ কারখানার শ্রমিকেরা চলতি জুন মাসের বেতন ও ঈদুল আজহার বোনাসের টাকা পরিশোধের তারিখ ঘোষণা করতে দাবি জানান কারখানা কর্তৃপক্ষের কাছে। কয়েক দিন পেরিয়ে গেলেও বেতন বোনাসের টাকা পরিশোধের নির্দিষ্ট তারিখ ঘোষণা করেননি কারখানা কর্তৃপক্ষ। প্রতিদিনের মতো আজ সোমবার সকালে শ্রমিকেরা কারখানায় কাজে যোগ দেন। পরে ফের কারখানা কর্তৃপক্ষের কাছে গেলে তাঁরা শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এতে শ্রমিকেরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। পরে কারখানায় কাজ বন্ধ করে দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকার মহাসড়কে অবস্থান নেন। 


কারখানা মালিক ইকবাল হোসেন বলেন, শ্রমিকেরা কারখানায় কোনো ভাঙচুর করেনি। তবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়েছিল। পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানায় ফিরিয়ে নিয়ে এসেছে। আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলেছি, কয়েক দিনের মধ্যে চলতি জুন মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করা হবে। 


গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. ওসমান গণি বলেন, বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানায় ফিরিয়ে আনা হয়েছে। শ্রমিক ও কারখানা মালিকের সঙ্গে কথা বলেছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।


শেয়ার করুন