২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:৩৮:৫০ অপরাহ্ন
অনুমোদন আরো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের
  • আপডেট করা হয়েছে : ১৮-০৬-২০২৩
অনুমোদন আরো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের

দেশে নতুন করে আরো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। এটি নিয়ে গত দুই মাসে তিনটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয়া হলো। আর সব মিলিয়ে দেশে এখন অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াল ১১৩ তে। দেশের অধিকাংশ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান নিয়ে প্রশ্ন আছে। মানসম্মত শিক্ষার জন্য যেসব সুযোগ সুবিধা থাকা দরকার, তা নেই অনেক বিশ্ববিদ্যালয়ে। আছে নানা ধরনের অনিয়মের অভিযোগ, যা বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্তেও উঠে এসেছে।

এর মধ্যেও নতুন নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয়া হচ্ছে। সর্বশেষ গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে ‘লালন বিজ্ঞান ও কলা বিশ্ববিদ্যালয়’ নামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এটি হবে কুষ্টিয়ায়। কুষ্টিয়ায় রবীন্দ্র মৈত্রী ইউনিভার্সিটি নামের আরো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। এছাড়া কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় নামের পুরনো একটি সরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে।

নতুন অনুমোদন পাওয়া লালন বিজ্ঞান ও কলা বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হলেন ফৌজিয়া আলম। ২২টি শর্তে বিশ্ববিদ্যালয়টিকে অনুমোদন দেয়া হয়েছে।

শেয়ার করুন