২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৪৪:২৫ অপরাহ্ন
তামিমের অস্বস্তি কাটছেই না
  • আপডেট করা হয়েছে : ১১-০৬-২০২৩
তামিমের অস্বস্তি কাটছেই না

কদিন ধরেই পিঠের পুরোনো ব্যথা ভোগাচ্ছে তামিম ইকবালকে। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে এখনো তাঁর খেলা নিয়ে দোটানায় আছে টিম ম্যানেজমেন্ট। টেস্ট সামনে রেখে আজ বাংলাদেশ দলের আনুষ্ঠানিক অনুশীলনে অবশ্য এসেছেন তামিম। 


তবে অনুশীলন সেশনের যতক্ষণ তামিমের উপস্থিতি ছিল, পুরো সময়েই পিঠের ব্যথা নিয়ে তাঁর চোখেমুখে অস্বস্তি ফুটে উঠেছে। শুরুটা ফিল্ডিং সেশনে। শন ম্যাকডারমটের ছোড়া একটা থ্রো ধরতে গিয়ে তামিম পিঠে ব্যথার তীব্রতা অনুভব করেন। ওই সময় কাছেই ছিলেন বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত ফিজিও মোজাদ্দেদ আলফা সানি। যদিও ওই সময় ফিজিওর সহায়তা নিতে দেখা যায়নি তামিমকে। বরং সরে যেতে বলেন। 


ফিল্ডিং সেশন শেষে ইনডোরে ব্যাটিং অনুশীলনের সময়ও একই অবস্থা দেখা যায় তামিমের। ব্যাটিংটাও করেছেন হালকা মেজাজে। এরপর ফিরে গেছেন ড্রেসিংরুমে। প্রথমে এক নম্বর নেটে কিছুক্ষণ ব্যাটিং করে এরপর বোলিং প্রান্তে ফিরে আসেন। সেখানে দাঁড়ানো সহকারী কোচ নিক পোথাসের সঙ্গে কথা বলতে গিয়ে একপর্যায়ে কোমরে হাত দিয়ে বসে পড়েন তিনি। 

পিঠের ব্যথায় তামিমের চোখেমুখে অস্বস্তি

পিঠের ব্যথায় তামিমের চোখেমুখে অস্বস্তি। ছবি: ওমর ফারুক

তামিমের পিঠের অস্বস্তি দেখা গেছে শট খেলার সময়ও। অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের বলে পুল করে কোমরে হাত দিয়ে ব্যথায় কাতরাতে থাকেন তামিম। পেছনের পায়ে খেললেই ব্যথাটা মাথা ঝাড়া দিয়ে ওঠায় ফুল লেংথের ডেলিভারি করার নির্দেশনা দিতে দেখা যায় তামিমকে। তামিমের এই অস্বস্তি নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, অবস্থা পর্যবেক্ষণের জন্য তামিমের এই অনুশীলন। তিনি বলেছেন, ‘অনুশীলন না করলে ব্যথা কোন পর্যায়ে বোঝা যাবে না। তাকে পর্যবেক্ষণ করা হচ্ছে, ফিজিও-কোচরা দেখছেন।’


শেয়ার করুন