২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৩৮:১৩ অপরাহ্ন
হত্যা মামলায় বাবা ও ছয় ছেলের যাবজ্জীবন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৩
হত্যা মামলায় বাবা ও ছয় ছেলের যাবজ্জীবন

ভূমি বিরোধের জেরে খাগড়াছড়ি জেলার রামগড়ের খাগড়াবিল এলাকায় আলোচিত নুরুল হক ওরফে হকি কোম্পানী হত্যা মামলায় পিতা ও ছয় ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- রামগড়ের লালছড়ির মৃত সিরাজুল হকের ছেলে মিজানুর রহমানসহ মিজানুর রহমানের ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মো. হারুন, মো. রাসেল ও নুরুল আবছার। দণ্ডিতদের মধ্যে মো. রাসেল পলাতক। বাকি সবাই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার তথ্যমতে, ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভূমি বিরোধের জেরে রামগড়ের খাগড়াবিল বাজারে আসার সময় দণ্ডপ্রাপ্তরা নুরুল হকের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রামে চিকিৎসার জন্য নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছেলে মো. নুরুন্নবী বাদী হয়ে মামলা করেন।

একই সালের ১০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় বাদীপক্ষের ১৬ জন সাক্ষীর মধ্যে ১২ জন এবং আসামিপক্ষের দুইজনসহ মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ এ রায় ঘোষণা করেন।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট বিধান কাননগো রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন। বাদীপক্ষে পিপিকে সহায়তা করেন অ্যাডভোকেট মো. আরিফ উদ্দিন ও অ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার।

অন্যদিকে আসামিপক্ষের প্রধান আইনজীবী অ্যাডভোকেট মহিউদ্দিন কবির বলেন, আমার মক্কেল ন্যায়বিচার পাননি। হাইকোর্টে আপিল করবেন তারা।

শেয়ার করুন