১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩০:৩০ পূর্বাহ্ন
ভোররাতে কিয়েভে ব্যাপক বিস্ফোরণ
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৩
ভোররাতে কিয়েভে ব্যাপক বিস্ফোরণ

ইউক্রেনের রাজধানী কিয়েভে সোমবার ভোররাতে ব্যাপক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন তাদের স্থানীয় সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে। তবে হতাহতের ব্যাপারে প্রতিবেদনে কিছু বলা হয়নি।

সংবাদমাধ্যমটি বলছে, তাদের টিম মধ্য কিয়েভে প্রায় ছয়টি বিস্ফোরণের শব্দ শুনেছে। তবে এগুলো বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ক্ষেপণাস্ত্র আটকানোর শব্দ নাকি ভূমিতে ক্ষেপণাস্ত্রের আঘাতের শব্দ- তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট হওয়া যায়নি।

খবরে বলা হয়েছে, যুদ্ধবিধ্বস্ত দেশটির রাজধানী কিয়েভে বিমান হামলার সতর্কতা সক্রিয় হওয়ার কয়েক মিনিটের মধ্যেই বিস্ফোরণের শব্দ শোনা যায়। সাইরেন বাজানো এবং শহরের উপর দিয়ে ড্রোন কিংবা ক্ষেপণাস্ত্র আসার মধ্যকার সময়ের ব্যবধান অস্বাভাবিকভাবে খুবই কম।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রামে বলেছেন, ‘শহরের কেন্দ্রীয় জেলাগুলোতে বিস্ফোরণ হচ্ছে! সুতরাং আশ্রয়কেন্দ্রে থাকুন!’

কিয়েভ শহরের সামরিক প্রশাসন বলেছে যে, রাজধানীর ওবোলোনস্কি জেলার একটি রাস্তায় ‘জ্বলন্ত ক্ষেপণাস্ত্রের টুকরো নিভানোর জন্য’ উদ্ধার ও অগ্নিনির্বাপক পরিষেবা মোতায়েন করা হয়েছে।

স্থানীয় কর্মকর্তারা সোমবার বলেছেন, রাশিয়া ইউক্রেনের পশ্চিম খমেলনিটস্কি অঞ্চলে একটি সামরিক স্থাপনাসহ গুদামে হামলা চালিয়েছে। অথচ সাধারণত ইউক্রেনের পক্ষ থেকে সামরিক স্থাপনায় হামলার কথা প্রচার করা হয় না।

খমেলনিটস্কি আঞ্চলিক সামরিক প্রশাসন টেলিগ্রামে বলেছে, ‘এই মুহূর্তে জ্বালানি এবং লুব্রিকেন্টের গুদাম এবং সামরিক সম্পদের স্টোরেজগুলোতে ফায়ার স্থানীয়করণের কাজ চলছে।’

শেয়ার করুন