২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০০:৫৭ অপরাহ্ন
জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা পুলিশের
  • আপডেট করা হয়েছে : ২১-০৪-২০২৩
জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা পুলিশের

ঈদুল ফিতরের ছুটিতে রাজধানী ঢাকাজুড়ে ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সেই সঙ্গে ঈদ উপলক্ষে জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করেছে পুলিশ। ঈদগাহ মাঠে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিশাল এ মাঠে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হবে ঈদুল ফিতরের প্রধান জামাত। একই সঙ্গে ঈদগাহে আসতে মুসল্লিদের কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

এরই মধ্যে নিরাপত্তাব্যবস্থা দেখতে শুক্রবার (২১ এপ্রিল) সকাল ১০টায় জাতীয় ঈদগাহে যান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

এদিকে শুক্রবার সকালে দেখা গেছে, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের বিশাল মাঠ এরই মধ্যে শামিয়ানা দিয়ে ঢেকে ফেলা হয়েছে। বাঁশের ব্যারিকেড দিয়ে ভিভিআইপি, ভিআইপি জোন পৃথক করা হয়েছে। মূল মাঠের বাইরে স্থাপন করা হয়েছে দুটো ওয়াচ টাওয়ার। এ ছাড়া সকালে র‌্যাব, পুলিশ, ডিবিসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের জাতীয় ঈদগাহ মাঠে টহল দিতে দেখা গেছে। র‌্যাব ও পুলিশের ডগ স্কোয়াড, সোয়াত এবং বিভিন্ন বাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিট সেখানে রয়েছে। এদিকে সিসিটিসির ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হয়েছে পুরো মাঠ। এ ছাড়া ঢাকায় জাতীয় ঈদগাহ ছাড়াও প্রত্যেকটা ঈদের জামাতে নিরাপত্তা প্রদান করবে পুলিশ।

আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, এ বছর ঈদগাহ মাঠে ৩৫ হাজার এবং সড়কে লাখো মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পারবেন।

শেয়ার করুন