২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:০০:৩১ পূর্বাহ্ন
বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখায় দালালদের দৌরাত্ব
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২২
বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখায় দালালদের দৌরাত্ব

বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখায় চলছে দালালদের দৌরাত্ব । ভূমি, পাসপোর্ট ও বিআরটিএ অফিসের মতো এখানেও দালালী । ফলে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহকরা।

ভোগান্তির শিকার জসিম উদ্দিন নামের এক গ্রাহক তার ফেসবুকে লিখেন, আজ সকালে ছেড়া বা ময়লাযুক্ত ২৫টি নোট নিয়ে যায় পরিবর্তনের জন্য। কিন্তু দায়িত্বরত ব্যাংক অফিসার রিসিভ করেছে ১০টি। বাকি ১৫ পিচ আরো ২ দিনে পরিবর্তন করতে হবে বলে জানান ওই কর্মকর্তা।

জসিম বলেন, এভাবে সাধারণ মানুষ টাকা পরিবর্তনের জন্য আসলে নানান প্রশ্ন করেন অফিসাররা। মনে হয় চাকরির ইন্টারভিউ দিতে আসছি ব্যাংকে। আর দালালদের হাতে দিলে তারা দিবে ১০০ টাকায় ৯০ টাকা। বাংলাদেশ ভারতের টাকা কারেন্সির মতো অবস্থা ব্যাংকে। অথচ সেখানে দালালরা একসাথে অনেক নোট দিচ্ছে, অফিসাররা রিসিভ করছে। আমি বললে তারা বলছে তারা দালাল, আপনি সাধারণ মানুষ। তারামানে দালালরাই দেশের সু নাগরিক। আমি ব্যাংক ম্যানেজারের সাথে দেখা করতে চাইলে ইনফরমেশন ডেস্ক বলে, কোন লাভ নেই দেখা করে। আপনি লিখিত অভিযোগ দিয়ে যান অভিযোগ বক্সে। এটা ব্যাংকের অফিসারদের নিজস্ব তৈরী নিয়ম বা আইন। বলে লাভ নেই, শুনার মানুষ নেই। তাই একটু লিখলাম । আশা করি পরিবর্তন হবে ইনশাআল্লাহ। কষ্ট করে পড়ার জন্য ধন্যযোগ।

তবে বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের দায়িত্বরত কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

শেয়ার করুন