১৭ মে ২০২৪, শুক্রবার, ০২:১৮:৪৯ অপরাহ্ন
মে দিবস উপলক্ষে আরইউজে’র আলোচনা সভা
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২৪
মে দিবস উপলক্ষে আরইউজে’র আলোচনা সভা

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে মহান মে দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে বুধবার (০১ মে) রাত ৮টার দিকে ইউনিয়ন কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।


‘শ্রমিকদের বঞ্চিত করে নেতৃত্ব নয়, আরইউজে গর্জে উঠুক আপন শক্তিতে’ এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আরইউজের সভাপতি রফিকুল ইসলাম।


 সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকির সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, আরইউজের প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, বিএফইউজের সদস্য বদরুল হাসান লিটন, আরইউজের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান।


অনুষ্ঠানে বক্তারা বলেন, শ্রমিকরা আজও মালিক শ্রেণির কাছে শোষিত-বঞ্চিত ও নিপীড়নের শিকার হচ্ছে। শ্রমিকদের দাবি আদায়ে আমাদেরকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। আসলে শ্রমিকদের বঞ্চিত করে আর যাই করুক মালিকরা খুব বেশি লাভবান হতে পারে না।


কিন্তু তারপরও দিনের পর দিন তারা মালিক শ্রেণির কাছে শোষিত। তাই  আজকের এই মে দিবসে আমাদের দীপ্তকণ্ঠে শপথ নিতে হবে, শ্রমিক শ্রেণির ওপর যারাই নিপীড়ন চালাবে তাদেরকে কঠোরহস্তে দমন করতে হবে এবং শ্রমিকদের দাবি-দাওয়া আদায়ের কঠোর আন্দোলন আমরা গড়ে তুলতে হবে।


শেয়ার করুন